মৃত্যুদণ্ডের ‘ভাওতাবাজি’ দিয়ে মানুষকে আর ভুল প‌থে নেওয়া যাবে না: আলাল

0

ধর্ষণের বিচার করতে ট্রাইব্যুনাল গঠনের দাবি জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

সোমবার ১২ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে মুক্তিযোদ্ধা দলের আয়োজিত এক মানববন্ধনে তিনি এ দাবি করেন।

আলাল বলেন, ‘ধর্ষক, দুর্নীতিবাজ ও ব্যাংক লুটকারীদের নির্বাসনে পাঠাতে হবে। আর এ জন্য দরকার নিরবিচ্ছিন্ন আন্দোলন।

তিনি বলেন, ২০১৮ সালের নির্বাচনের আগে উচ্চ আদালতে দুই হাতছাড়া পঙ্গু লোক, জন্ম থেকে অন্ধ লোক তাদেরকেও গায়েবি মামলায় হাইকোর্টে হাজির করা হয়েছে। ড. কামাল হোসেনের নেতৃত্বে গণভবনে গিয়ে শেখ হাসিনার হাতে আমাদের নেতা-কর্মীদের নামে মামলার তালিকা দিয়েছিলাম। উনি কথা দিয়েছিলেন ব্যবস্থা নিবেন। কিন্তু উনি এমন ব্যবস্থা নিয়েছে যে ২০১৮ সালের নির্বাচনে আমাদের নেতা কর্মীরা গুলিবিদ্ধ হয়েছে, তাদেরকে বাড়ি ঘর ছাড়তে বাধ্য করেছে।

বিএনপির এই নেতা বলেন, অনতিবিলম্বে উচ্চ আদালত থেকে নির্দেশনা আসুক ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনেকে কেন্দ্র করে যত গায়েবি মামলা হয়েছে, এই মামলার কার্যক্রম দ্রুত বন্ধ করার দাবি করছি। একই সঙ্গে ট্রাইবুনাল গঠন করে ধর্ষকদের দ্রুত শাস্তির আওতায় আনা হোক। এছাড়া বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে করা গায়েবি মামলা বন্ধ করে ধর্ষণের মামলার দিকে নজর দেওয়া হোক। মৃত্যুদণ্ডের ‘ভাওতাবাজি’ দিয়ে মানুষকে আর ভুল প‌থে নেওয়া যাবে না-যোগ করেন তিনি।

মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত এর সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল ক‌বির রিজভী, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, সংগঠ‌নের সাধারণ সম্পাদক সা‌দেক খান ও মুক্তিযোদ্ধা দলের নেতাকর্মীরা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com