দেশের উন্নয়ন এমন হওয়া হয়েছে যে কালকেও ৭২ বছরের বৃদ্ধা ধর্ষণের শিকার হয়েছে: আলাল

0

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এখন রাজাকারদের পৃষ্ঠপোষকতায় চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি বলেন, ‘বাংলাদেশের সবাই এখন মুক্তিযোদ্ধা।’

রবিবার (৪ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হক হলে কল্যাণ পার্টির চেয়ারম্যান জেনারেল মোহাম্মদ ইব্রাহিমের জন্মবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা বিনিময় সভায় তিনি এ কথা বলেন।

আলাল বলেন, যারা ৭১ সালের যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন তারা মুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধার তালিকায় রাজাকারদের নাম দেওয়ার বিরুদ্ধে যারা লড়াই করছেন তারাও মুক্তিযোদ্ধা।

তিনি বলেন, ‘আমার অদ্ভুত এক দেশে বাস করছি। মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় প্রতিষ্ঠা করলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। সেই মন্ত্রণায় এখন রাজাকারদের পৃষ্ঠপোষকতা করছে।’

যুবদলের সাবেক এই সভাপতি বলেন, লোহার শেকল দিয়ে গুলশানে বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে আর গণভবনে সোনার শেকল দিয়ে শেখ হাসিনাকে বন্দি করে রেখেছে। শেকল এর মধ্যে একটি পার্থক্য আছে সোনা এবং লোহার। বন্দি পাখির শেকল খুলে দিয়ে খাঁচায় বন্দি করে রাখলে সে মুক্ত হয় না। সেখানে মানবতা থাকে না। বেগম খালেদা জিয়ার পায়ের শিকল খুলে দিয়েছেন। কিন্তু খাঁচা থেকে বের হতে দেন নাই এটা কোন মহানুভবতার মধ্যে পড়ে না। এটা একটি রাজনৈতিক অপকৌশল, ভ্রষ্ট নীতি, নষ্ট নীতি।

তিনি বলেন, চেতনা আর উন্নয়ন এমন হওয়া হয়েছে যে কালকেও দেখলাম মুন্সীগঞ্জের ৭২ বছরের এক বৃদ্ধা ওজু করতে গিয়েছিলেন। ওজু করে ফেরার পথে তাকে ধর্ষণ করা হয়েছে। ধর্ষণকারী সে কীর্তিমান পুরুষটা হচ্ছে স্বেচ্ছাসেবক লীগের নেতা। সব জায়গায় যেখানে হাত দিবেন সেখানে আওয়ামী লীগ। এত বাড়ন্ত হয়েছে এদের, এত বাম্পার ফলন হয়েছে এদের। এদের চেতনার বাম্পার ফলনের যন্ত্রণায় মা-বোনেরা কেউ নিরাপদ থাকতে পারছে না। টাকা লুটপাট থেকে শুরু করে, অর্থনৈতিক লুটপাট, দেশের সার্বভৌমত্ব একটা চরম ঝুঁকির মধ্যে ফেলে দেওয়া হয়েছে। জাতীয় মতের ঐক্য ছাড়া এর থেকে বেরোনোর কোন উপায় নেই।

সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান মেজর অবসরপ্রাপ্ত হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অবসরপ্রাপ্ত সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com