ভুল হিসাব-নিকাশ করবেন না: আমেরিকাকে ইরান

0

ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় আমেরিকাকে সতর্ক করে বলেছে, যেকোন ধরনের ভুল হিসাব-নিকাশ ইরানি জনগণের শত্রুদের জন্য ভয়াবহ পরিণতি ডেকে আনবে। ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনাকে দেয়া সাক্ষাৎকারে একথা বলেছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে।

তিনি বলেন, “১৯৭৯ সালে ইরানে ইসলামী বিপ্লব সফল হওয়ার পর ইরানি জনগণ ও সরকারের বিরুদ্ধে আমেরিকা বহুবার সামরিক আগ্রাসনের চেষ্টা চালিয়েছে কিন্তু তাদের প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। তাদের ভুল ব্যাখ্যা ও ভুল হিসাব-নিকাশ তাদের জন্য মারাত্মক ফলাফল বয়ে এনেছে। ফলে আমরা আমেরিকাকে হুঁশিয়ার করে দিচ্ছি যে, তারা যেন ইরান সম্পর্কে ভুল হিসাব নিকাশ না করে। এ ধরনের ভুল তাদের জন্য সব রকমের দুর্দশার কারণ হবে।”

খাতিবজাদে বলেন, “ইরানের বিরুদ্ধে যদি তাদের কোনো ব্যবস্থা নেয়ার ক্ষমতা থাকতো তাহলে তারা অনেক আগেই নিতো।”

ইরানের বিরুদ্ধে সামরিক আগ্রাসন চালাতে গিয়ে তাবাস মরুভূমিতে ধ্বংস হয় মার্কিন বিমান ও হেলিকপ্টার বহর

মার্কিন কর্মকর্তারা মাঝেমধ্যেই হুমকি দিয়ে থাকেন যে, তেহরানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য তাদের টেবিলে সব অপশন রয়েছে। এ বিষয়ে ইরানের এ মুখপাত্র বলেন, পরিস্থিতি এমন হলে ইরানের সামনে আত্মরক্ষার বৈধ অধিকার রয়েছে। ইরান যেকোনো ধরনের আগ্রাসনের বিরুদ্ধে জবাব দিতে মোটেই দ্বিধা করবে না।

সাঈদ খাতিবজাদে আরো বলেন, আমেরিকা এ অঞ্চলে বিরাট বড় ভুল করেছে এবং সেই ভুলের কারণে তারা মধ্যপ্রাচ্য থেকে বহিষ্কৃত হবে। আমেরিকা অন্য দেশগুলোর ওপর তাদের বলদর্পী শক্তি হারিয়েছে এবং বিশ্ব এখন একটি অন্তর্বর্তী সময় পার করছে যেখানে ইরানের মতো নতুন শক্তি উঠে আসছে। এমন শক্তির উত্থান ঠেকাতে আমেরিকা সর্বশক্তি নিয়োগ করেছে বলে মন্তব্য করেন সাঈদ খাতিবজাদে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com