আবরার হত্যার তদন্ত শেষ পর্যায়ে

0

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা মামলার তদন্ত শেষ পর্যায়ে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) আবদুল বাতেন।

তিনি জানান, তদন্ত শেষ করে নভেম্বরের প্রথম সপ্তাহেই আদালতে অভিযোগপত্র জমা দেয়া হবে। ডিএমপি মিডিয়া সেন্টারে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা জানান।

আবদুল বাতেন বলেন, বুয়েট ছাত্র আবরার ফাহাদকে নৃশংসভাবে হত্যার ঘটনায় নভেম্বরের প্রথম সপ্তাহে অভিযোগপত্র দেয়ার কথা বলেছিলাম। এ লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছি। তদন্ত কার্যক্রম প্রায় শেষের দিকে। নির্ধারিত সময়ের মধ্যেই আদালতে অভিযোগপত্র জমা দেয়া হবে।

আবরারকে হত্যার মোটিভের বিষয়ে জানতে চাইলে আবদুল বাতেন বলেন, মোটিভ যাই থাকুক, কাউকে হত্যা করার অধিকার কারও নেই। এখন পর্যন্ত তদন্তে পাওয়া গেছে, শিবির সন্দেহে আবরার ফাহাদকে মারধর করা হয়েছিল।

হত্যায় জড়িতদের বিষয়ে তিনি বলেন, মামলার এজাহারভুক্ত ১৯ আসামির মধ্যে ১৬ জনকে এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে।

এজাহারবহির্ভূত ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এ ২১ জনের মধ্যে ৭ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এছাড়া হত্যাকাণ্ডস্থল বুয়েটের শেরেবাংলা হলের ক্যান্টিন বয়, শিক্ষক, গার্ডসহ কয়েকজন ১৬১ ধারায় জবানবন্দি দিয়েছেন। মামলার বস্তুগত সাক্ষ্য এবং প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য নেয়া হয়েছে। মামলার তদন্তে যেসব প্রক্রিয়া অবলম্বন করা দরকার, তা সম্পন্ন করা হয়েছে। গ্রেফতার ২১ জনের বিরুদ্ধেই প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত হয়েছে জানিয়ে ডিবির এ কর্মকর্তা বলেন, তাদের নামোল্লেখ করেই আদালতে অভিযোগপত্র জমা দেয়া হবে। গ্রেফতারের বাইরে আরও কয়েকজনের সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

এর আগে ৬ অক্টোবর রাতে বুয়েট ছাত্র আবরার ফাহাদকে শিবির সন্দেহে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগ নেতাকর্মীরা। আবরার বুয়েটের শেরেবাংলা হলের আবাসিক ছাত্র ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com