ফের আদালতে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের দিকে নজর রাখার অভিযোগ ফেসবুকের বিরুদ্ধে

0

ফোনের ক্যামেরা ব্যবহার করে এই কাজ করা হচ্ছে বলে অভিযোগ। ব্যবহারকারীর অজান্তেই তাঁর ফোনের ক্যামেরা ব্যবহার করা হচ্ছে, এমনটাই অভিযোগ উঠেছে ফেসবুকের বিরুদ্ধে।

গত বৃহস্পতিবার সান ফ্রান্সিস্কোর এক আদালতে এই বিষয়ে অভিযোগ দায়ের করেন নিউ জার্সির ইন্সটাগ্রাম ব্যবহারকারী ব্রিটানি কনডিটি। তিনি অভিযোগ করে বলেন, ইনস্টাগ্রাম ক্যামেরা ব্যবহার করে ব্যবহারকারীর গোপন তথ্য ও ছবি পেয়ে যাচ্ছে ফেসবুক। অন্য কোনও ভাবে তা পাওয়া সম্ভব নয়। তিনি বলেন, খুবই গোপন ও ব্যক্তিগত তথ্য পেয়ে যাচ্ছে ফেসবুক। এইসব তথ্য যে কোনও কাজে লাগানো যেতে পারে বলেই তাঁর আশঙ্কা। টেকডটনেট ও ভার্জ নিউজ

দ্য ওয়াল জানায়, তবে এই অভিযোগ অস্বীকার করেছে ফেসবুক। তাদের তরফে জানানো হয়েছে, সব অভিযোগের জবাব দিতে তারা তৈরি। ফেসবুক বলছে, যান্ত্রিক ক্রুটির জন্য বারবার আইফোনের ক্যামেরা ব্যবহার করার ভুয়ো নোটিফিকেশন যাচ্ছে ব্যবহারকারীদের কাছে। কিন্তু আসলে সেই রকমের কোনও ঘটনা ঘটেইনি। এটা সম্পূর্ণ যান্ত্রিক ত্রুটি। তাতেই ভয় পাচ্ছেন ব্যবহারকারীরা। সেই সমস্যা তারা ঠিক করছে বলেও জানিয়েছে।

এর আগে জুলাই মাসে ফেসবুকের বিরুদ্ধে অভিযোগ ওঠে ফোটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামের মাধ্যমে আইফোন ব্যবহারকারীদের ক্যামেরা ব্যবহার করা হচ্ছে। ব্যবহারকারীদের অজান্তেই অ্যাকটিভ থাকছে ফোনের ক্যামেরা। আর তা থেকেই তাঁদের ব্যক্তিগত ছবি পাচার হয়ে যাচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com