মসজিদে বিস্ফোরণ: হতাহতদের পরিবারের পাশে অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী

0

নারায়ণগঞ্জের তল্লা এলাকায় মসজিদে ভয়াবহ বিস্ফোরণে নিহত ও আহত মুসল্লিদের ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়াতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী। 

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে বিস্ফোরণের ঘটনায় বাড়ি বাড়ি গিয়ে ক্ষতিগ্রস্ত ২০ পারিবারের মাঝে আর্থিক অনুদান ও ঘটনাস্থল পরিদর্শন শেষে বিএনপির কেন্দ্রীয় এই নেত্রী এ আহ্বান জানান। 

এসময় তার সাথে ছিলেন দলের যুববিষয়ক সহ-সম্পাদক ও ঢাকা কলেজের সাবেক ভিপি নেওয়াজ আলী নেওয়াজ, সাবেক সংসদ সদস্য মরহুম বদরুজ্জামান খান খসরুর ছেলে বিএনপি নেতা মাহমুদুর রহমান সুমন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, বিলকিস ইসলাম, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও যুবদল নেতা খন্দকার খোরশেদ আলমসহ স্থানীয় নেতৃবৃন্দ।

নিপুণ রায় বলেন, ‘আমরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আপনাদের সমবেদনা জানাতে এসেছি। তাদের পক্ষ থেকে আমরা ক্ষতিগ্রস্ত পরিবারকে সমবেদনা জানিয়েছি। এ বিস্ফোরণে পরিবারগুলোর যে ক্ষতি হয়েছে তা পূরণ হবার নয়। তারপরও আমরা আর্থিকভাবে কিছু সহায়তা করার চেষ্টা করেছি মাত্র। আমরা আশ্বাস দিচ্ছি, বিএনপি আপনাদের সুখে দুঃখে পাশে আছে ও থাকবে। আমরা দোয়া করি, যেন এ ক্ষতি কাটিয়ে উঠতে পারেন।’

তিনি বলেন, ‘আমরা স্বজনহারা ক্ষতিগ্রস্ত পারিবারের বাড়ি বাড়ি গিয়ে তাদের সাথে কথা বলেছি। তারা এতোটাই শোকাহত যে এখন তাদের চোখ দিয়ে পানিও বের হয় না। এখন শুধু তাদের বুকে চাপা কান্না। আমরা দাবি করছি, যেসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের গাফিলতিতে এত বড় মারাত্মক সর্বনাশ ও দুর্ঘটনা ঘটলো- অবিলম্বে তাদেরকে চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে এবং ক্ষতিগ্রস্ত প্রত্যেকটি পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দিতে হবে।’ 

গত শুক্রবার রাতে এশা নামাজের সময় নারায়ণগঞ্জের তল্লা এলাকায় মসজিদে বিস্ফোরণে ২৭ জনের মৃত্যু ও বহু মুসল্লি বিস্ফোরণের আগুনে দগ্ধ হয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com