সাগর-রুনি হত্যা: তদন্ত প্রতিবেদন দাখিল ৭৪ বার পেছালো

0

সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৭৪ বারের মতো পেছালো। তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৪ সেপ্টেম্বর নতুন দিন ধার্য করা হয়েছে। 

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য থাকলেও তা জমা দেয়নি মামলার তদন্তকারী সংস্থা র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। 

এ কারণে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মিল্লাত হোসেন তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য ১৪ সেপ্টেম্বর নতুন দিন ধার্য করেন। 

বিষয়টি নিশ্চত করেছেন আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) আসাদুজ্জামান।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে মাছরাঙা টেলিভিশনের তৎকালীন বার্তা সম্পাদক গোলাম মোস্তফা সারোয়ার ওরফে সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন নাহার রুনা ওরফে মেহেরুন রুনি দম্পতি রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাসায় খুন হন। পরদিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করা হয়। 

এ ঘটনায় রুনির ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। বহুল আলোচিত এ হত্যা মামলায় রুনির বন্ধু তানভীর রহমানসহ মোট আসামির সংখ্যা ৮ জন। 

অন্য আসামিরা হলো- বাড়ির নিরাপত্তারক্ষী এনাম আহমেদ ওরফে হুমায়ুন কবির, রফিকুল ইসলাম, বকুল মিয়া, মিন্টু ওরফে বারগিরা মিন্টু ওরফে মাসুম মিন্টু, কামরুল হাসান অরুণ, পলাশ রুদ্র পাল ও আবু সাঈদ। 

আসামিদের প্রত্যেককে একাধিকবার রিমান্ডে নেয়া হলেও তাদের কেউই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়নি। 

প্রথমে এ মামলার তদন্তকারী কর্মকর্তা ছিলেন শেরেবাংলা নগর থানা পুলিশের এক উপপরিদর্শক (এসআই)। এরপর মামলার তদন্তভার দেয়া হয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশকে (ডিবি)। সবশেষ হাইকোর্টের নির্দেশে আলোচিত এ হত্যা মামলার তদন্তের দায়িত্ব পায় র‌্যাব।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com