দেশে কোয়ারেন্টাইন ও আইসোলেশনে ৭২ হাজারেরও বেশি মানুষ

0

দেশে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় শনাক্ত রোগীর সংখ্যা কমে এলেও এখনো ৭২ হাজারেরও বেশি মানুষ বিভিন্নভাবে কোয়ারেন্টাইন এবং আইসোলেশনে রয়েছেন। তাদের মধ্যে হোম কোয়ারেন্টাইনে আছেন ৪৭ হাজার ২২০ জন, হাসপাতাল ও অন্যান্য কোয়ারেন্টাইনে পাঁচ হাজার ৩৮৯ জন এবং প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন ২০ হাজার ২৯ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অ্যান্ড অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে এক হাজার ৯৬৮ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয় এবং এক হাজার ৪১৭ জনকে ছাড়পত্র দেয়া হয়। এছাড়া হাসপাতাল ও অন্যান্য কোয়ারেন্টাইনে নতুন করে আনা হয় ৮০ জনকে এবং ৫৬ জনকে ছাড়পত্র দেয়া হয়।

দেশে করোনাভাইরাস সংক্রমণের থেকে গতকাল (৩০ আগস্ট) পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে আনা হয় চার লাখ ৬৩ হাজার ২৮২ জনকে। হাসপাতাল ও অন্যান্য কোয়ারেন্টাইনে ৩০ হাজার ৩২৮ জনসহ সর্বমোট চার লাখ ৯৩ হাজার ৬১০ জনকে কোয়ারেন্টাইনে আনা হয়।

একই সময়ে হোম কোয়ারেন্টাইন থেকে চার লাখ ১৬ হাজার ৫২ জন এবং হাসপাতাল ও অন্যান্য কোয়ারেন্টাইন থেকে ২৪ হাজার ৯৩৯ জনকে ছাড়পত্র দেয়া হয়।

এদিকে গত ২৪ ঘণ্টায় ৪১০ জনকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আনা হয় এবং ৭৫০ জনকে ছাড়পত্র দেয়া হয়। করোনা সংক্রমণের পর থেকে গতকাল পর্যন্ত ৭০ হাজার ৮৪০ জনকে আইসোলেশনে আনা হয় এবং ৫০ হাজার ৮১১ জনকে ছাড়পত্র দেয়া হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com