কাশ্মীরে ভারতীয় সেনাদের মিষ্টি খাওয়ালেন মোদি

0

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাশ্মীরে গিয়ে ভারতীয় সেনাদের মিষ্টিমুখ করিয়েছেন। এসময় পাকিস্তানের আজাদ কাশ্মীর নিয়ে নিজের ‘যন্ত্রণার কথা’ ব্যক্ত করেন তিনি। 

রবিবার ভারতশাসিত জম্মু-কাশ্মিরের পুঞ্চের রাজৌরিতে নিয়ন্ত্রণরেখায় মোতায়েনকৃত ভারতীয় সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি উৎসব উদযাপন করেন মোদি।এসময় তিনি সামরিক পোশাকে নিয়ন্ত্রণ রেখায় সেনা জওয়ানদের সঙ্গে শুভেচ্ছা ও মিষ্টি বিনিময় করেন এবং সেখানে প্রায় ঘণ্টা দুয়েক সময় কাটান।

পাকিস্তানের আজাদ কাশ্মীর নিয়ে নিজের ‘যন্ত্রণার কথা’ জানিয়ে সেনা জওয়ানদের উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে নরেন্দ্র মোদী দাবি করেন,‘দেশভাগের পরে কাশ্মীর দখলের ছক কষেছিল পাকিস্তান। আমাদের সেনারা সেই ছক ব্যর্থ করে দেন। কিন্তু কাশ্মীরের কিছু অংশ ওদের হাতে থেকে গেছে। 

‘বেআইনিভাবে’ ওরা সেই অংশ ‘দখল করে’ আছে। সেই যন্ত্রণা আমরা ভুলিনি!’

রাজৌরির সেনা সদর দফতরে উপস্থিত প্রায় একহাজার সেনা জওয়ানের উদ্দেশে মোদি আরও বলেন,‘আপনাদের বীরত্বের জন্যই কেন্দ্রীয় সরকার এমন সব সিদ্ধান্ত নিতে পারছে যা আগে অসম্ভব বলে মনে করা হতো।’

এভাবে তিনি পরোক্ষভাবে পুলওয়ামায় সন্ত্রাসী হামলার পরে পাকিস্তানের বিরুদ্ধে হামলা ও জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদাসম্বলিত ৩৭০ ধারা বিলোপের কথা বলতে চেয়েছেন বলে মনে করা হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com