চোর সন্দেহে মা-মেয়েকে বেঁধে নির্যাতন: আসকের নিন্দা

0

কক্সবাজারের চকরিয়ায় গরুচোর সন্দেহে মা-মেয়েকে এক রশিতে বেঁধে নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র (আসক)।  

রোববার (২৩ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আইন বহির্ভূত এ ঘটনার নিন্দা জানায় সংগঠনটি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ আগস্ট দুপুরে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নে এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিরানুল ইসলামের জড়িত থাকার অভিযোগ উঠেছে। পরবর্তী সময়ে রশিতে বাঁধা অবস্থায় মা-মেয়ের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি প্রকাশ পায়। গণমাধ্যম সূত্রে জানা গেছে, গরুচোর সন্দেহে প্রথমে স্থানীয়রা একদফা মা-মেয়ের ওপর নির্যাতন চালায়। পরে হারবাং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিরানুল ইসলাম স্থানীয় চৌকিদার (গ্রাম পুলিশ) পাঠিয়ে তাদের রশিতে বেঁধে তার কার্যালয়ে এনে আবার নির্মমভাবে নির্যাতন করেন। উপর্যুপরি নির্যাতন শেষে চেয়ারম্যানের লোকেরাই ফোন করে পুলিশ এনে তাদের হাতে মা-মেয়েকে মুমূর্ষ অবস্থায় তুলে দেন।

এ ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আসকের পক্ষ থেকে বলা হয়, যে কোনো অবস্থাতেই এভাবে নির্যাতন চালানো বেআইনি। এটি সংবিধান ও প্রচলিত আইনের পরিপন্থী। একজন স্থানীয় জনপ্রতিনিধির দায়িত্বশীল অবস্থান থেকে এমন বেআইনি আচরণ একেবারেই অগ্রহণযোগ্য। আসক সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তদন্ত সাপেক্ষে নির্যাতনকারী ও ইন্ধনদাতাদের চিহ্নিত করে দ্রুততার সঙ্গে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানায়। একই সঙ্গে আহত মা-মেয়ের সুচিকিৎসা ও নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানায়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com