রাবি ভিসি-প্রোভিসির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ, শুনানি করবে ইউজিসি

0

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি অধ্যাপক ড. আব্দুস সোবহান ও প্রো-ভিসি অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়ার বিরুদ্ধে শুনানি করবে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। তাদের বিরুদ্ধে শিক্ষক-কর্মকর্তা নিয়োগে স্বজনপ্রীতি ও নিয়োগ বাণিজ্যসহ নানা অনিয়ম আমলে নেয় ইউজিসি। ইউজিসি কার্যালয়ে এই শুনানি অনুষ্ঠিত হবে আগামী ১৭ই সেপ্টেম্বর।

তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ৫৮ জন শিক্ষক অভিযোগ দায়ের করেন।  অভিযোগের শুনানি উপস্থিত থাকবেন তাদের তিনজন। ইউজিসির সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগমকে আহবায়ক করে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। তদন্ত কমিটি জানিয়েছে, আগামী মাসের ১৭ই সেপ্টেম্বর এসব অনিয়ম নিয়ে শুনানি করা হবে। শুনানির পর তদন্ত কমিটির সুপারিশ ইউজিসি থেকে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। শিক্ষা মন্ত্রণালয় বিষয়গুলো নিয়ে সিদ্ধান্ত নেবেন।

তাদের বিরুদ্ধে অভিযোগের মধ্যে রয়েছে রাবি প্রশাসনের দুর্নীতি, স্বজনপ্রীতি, নিয়োগ বাণিজ্য, ক্ষমতার অপব্যবহার, অযোগ্যদের গণহারে গুরুত্বপূর্ণ পদে বসানো ও নিয়োগ করা এবং নিজে প্রতারণামূলকভাবে অবসর গ্রহণের পর অবসরের সব সুবিধাদি তুলে আবার ভিসির পদে অসীন হওয়া ইত্যাদি।।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com