ব্যক্তিগত ছবি-ভিডিও পোস্ট: শিপ্রার রিট হাইকোর্টে খারিজ

0

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শিপ্রা দেবনাথের ব্যক্তিগত ছবি ও ভিডিও উস্কানিমূলক বক্তব্যসহ পোস্টকারী পুলিশের দুই কর্মকর্তার বিরুদ্ধে করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। 

ওই দুই পুলিশ কর্মকর্তা হলেন সাতক্ষীরার পুলিশ সুপার (এসপি) মোস্তাফিজুর রহমান ও ঢাকা মহানগর দক্ষিণের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) এসপি মিজানুর রহমান শেলি।

বৃহ্স্পতিবার (২০ আগস্ট) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ রিট আবেদনটি খারিজ করে দেন। 

এর আগে গত রবিবার (১৬ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মনোজ কুমার ভৌমিক রিট আবেদনটি দায়ের করেন। 

ওইদিনই দেশের একটি জাতীয় দৈনিকে `Cyberbullying now adds to her trauma’ শিরোনামে প্রকাশিত একটি প্রতিবেদন সংযুক্ত করে রিটটি করা হয়। 

রিটে দুই পুলিশ কর্মকর্তার ফেসবুক পোস্টের ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আদেশ দেয়ার আর্জি জানানো হয়। 

একইসঙ্গে রিটে মন্ত্রিপরিষদ সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক, পিবিআইয়ের প্রধান পরিচালক, খুলনা রেঞ্জের ডিআইজিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়। 

রিট আবেদনে ব্যারিস্টার মনোজ বলেন, শিপ্রার ব্যক্তিগত ছবি ও ভিডিও ফেসবুকে পোস্ট করা ও উস্কানিমূলক মন্তব্য করায় তার মানহানি হয়েছে। পুলিশ কর্মকর্তারা বেআইনিভাবে এটি করেছেন। 

গত ১৪ আগস্ট সাতক্ষীরার এসপি মোস্তাফিজুর শিপ্রার ব্যক্তিগত কিছু মুহূর্তের ছবি ফেসবুকে পোস্ট করে তার নির্দোষ হওয়ার ব্যাপারে সন্দেহ প্রকাশ করেন। এরকম আরও ছবি থাকার ব্যাপারেও ইঙ্গিত দেন তিনি। একই ধরনের ছবি পোস্ট করেন এসপি মিজানুর রহমান শেলিও।

সামাজিক মাধ্যমে শিপ্রার ব্যক্তিগত ওইসব ছবি ও ভিডিও প্রকাশের পর এ নিয়ে সারা দেশে ব্যাপক তোলপাড় শুরু হয়। এ নিয়ে বিতর্কের ঝড় উঠে। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com