বৃষ্টি থাকতে পারে আরও দুই দিন

0

রাজধানীসহ সারাদেশে আগামীকাল শনিবার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকলেও রবিবার থেকে চট্টগ্রাম ও সিলেট বিভাগ বাদে বৃষ্টির প্রবণতা কমে আসবে। সেই সাথে বাড়বে কিছুটা তাপমাত্রা।

শুক্রবার সকালে আবহাওয়াবিদ মো. রুহুল কুদ্দুস এ তথ্য জানান। তিনি বলেন, গত দুইদিন ধরে হালকা বৃষ্টিপাতের কারণে তাপমাত্রা কমে এসেছে। এটা শীতের পূর্বাভাস নয়। বৃষ্টি আজ শুক্রবার ও শনিবার অব্যাহত থাকবে তবে রবিবার থেকে চট্টগ্রাম ও সিলেট বিভাগ বাদে বৃষ্টির প্রবণতা কমে আসবে। ফলে ওই সব অঞ্চলে আবহাওয়া শুষ্ক থাকবে। এতে তাপমাত্রা বৃদ্ধি পাবে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টা ঢাকায় ৮ মি.মি. বৃষ্টি রেকর্ড করা হয়েছে। টাঙ্গাইলে সর্বোচ্চ ৪০ মি.মি. বৃষ্টি রেকর্ড করা হয়।

এদিকে আবহাওয়া অধিদপ্তর আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।সারাদেশে দিনের এবং রাতের তাপমাত্রা প্রায় অপবিবর্তিত থাকতে পারে ।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, পশ্চিমমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগরে অবস্থারত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে পশ্চিমমধ্য বঙ্গোপসাগরের অদূরে অন্ধ্র প্রদেশে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে আবস্থান করছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com