আরাফাত রহমান’র সমাধিস্থলে পুলিশের বাধা, ডিএলটিভি পরিবারের নিন্দা ও প্রতিবাদ

0

দীর্ঘদিন ধরে নিজেদের স্বাধীনমনা এবং গণপ্রজাতন্ত্রী বলে দাবী করে আসা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার, সুুশীল সমাজ মিডিয়া, এবং রাজনৈতিক সংগঠন গুলোর সদস্যদের উপরে কঠোর বলপ্রয়োগে লিপ্ত হয়েছেন,।

বিরোধী রাজনৈতিক দলগুলোকে জোরপূর্বকভাবে তাদের অধিকার থেকে বঞ্চিত করে চলেছেন,। তার দৃষ্টান্ত প্রমাণ আজকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর কবর জিয়ারতে বিএনপি নেতাকর্মীদেরকে পুলিশের বাঁধা প্রদানেই,।

বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা দাবি আদায়ের লক্ষ্যে মাঠে নামলে সরকার তারা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত কারণে একের পর একেক মানুষকে গ্রেফতার করে জেলে পাঠাচ্ছে,। এবং যারা সরকারের কার্যকলাপ আর নীতির সমালোচনা করেছেন, এই সরকার তাদের বিরুদ্ধে চক্রান্ত করার অভিযোগে ক্রমবর্ধমান ভাবে দোষী সাব্যস্ত করছে,।

বাংলাদেশের সুরক্ষা বাহিনী মাঝেমধ্যেই ছোটখাট পথ-বিক্ষোভের উপর প্রচন্ড বলপ্রয়োগ করছে,। এমনকি বিগত দিনেও প্রচুর সংখ্যক বিক্ষোভকারী আটক হওয়া সত্ত্বেও, বাংলাদেশের কর্তৃপক্ষগুলি সুরক্ষা বাহিনীর সদস্যদের জবাবদিহিতার বিষয়ে কোন অর্থপূর্ণ পদক্ষেপ নেয়নি,। অনেক ক্ষেত্রেই বর্তমান সরকার বিভিন্ন দাবি আদায়ের বিক্ষোভকারীদের এবং বিরোধী রাজনৈতিক দলগুলোর নিজস্ব সাংগঠনিক কর্মসূচির বিরুদ্ধে মারাত্মক হিংসা এবং বে-আইনী পদক্ষেপ নিয়েছে,।

আওয়ামীলীগ সরকার, রাষ্ট্র এবং জনগণের মধ্যে যে বিভেদের প্রাচীর তোলার অশুভ উদ্যোগ নিয়েছে তা ব্যর্থ করতে দেশের জনগণকে সাথে নিয়ে সকল বিরোধী রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধভাবেই এগিয়ে আসতে হবে,।

আওয়ামী শাসনের অনিয়মকে একধাক্কায় সরিয়ে দিয়ে বাংলাকে নতুন জীবন দেওয়া এক দুঃসাধ্য কাজ,। কিন্তু ঐক্যবদ্ধ হয়েই সেই কঠিন কাজ নিপুণভাবে সামলাতে হবে,।

মরহুম আরাফাত রহমান কোকোর কবর জিয়ারতে পুলিশের বাঁধা প্রদানে আমি এবং আমার ডিএলটিভি পরিবারের পক্ষে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, এবং পুলিশের এমন নোংরা মানসিকতা পরিবর্তনের আহ্বান জানাচ্ছি, একইসাথে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করছি,।

-ডালিয়া লাকুরিয়া প্রেস বিজ্ঞপ্তি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com