প্রখ্যাত সুরকার আলাউদ্দিন আলীর মৃত্যুতে মির্জা আলমগীর’র শোক

0

সংগীত জগতের কিংবদন্তী সংগীতব্যক্তিত্ব ও প্রখ্যাত সুরকার আলাউদ্দিন আলী রোববার মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৫:৫০ মিনিটে শেষ নি:শাস ত্যাগ করায় গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, অসংখ্য পুরুস্কার জয়ী বরেণ্য সুরকার, গীতিকার, বাদ্যযন্ত্র শিল্পী ও সংগীত পরিচালক আলাউদ্দীন আলীর মৃত্যুতে সংগীতজগতে শোকের ছায়া নেমে এসেছে। তিনি ছিলেন সংগীতভুবনের এক উজ্জ্বল নক্ষেত্র। কয়েকদশকধরে সংগীতজগতে অসংখ্য শ্রোতাপ্রিয় গান সৃষ্টি করেছিলেন। ধ্রুপদী, আধুনিক, দেশাত্মবোধক ও লোকজসহ বিভিন্ন ধারার লেখা গানে সুরারোপ করে বিমুগ্ধ করেছিলেন দেশের মানুষকে। তাঁর লেখা ও সুরারোপিত অসংখ্য জনপ্রিয় গান এখনও মানুষের মুখে মুখে উচ্চারিত হয়। তাঁর সুরের গানগুলি ভক্তদের হৃদয়ে চিরদিন অম্লান হয়ে থাকবে। জীবন মৃত্যুর সন্ধিক্ষণে মরনব্যাধী ক্যান্সারের সাথে লড়াই করে অবশেষে তিনি ইহলোক থেকে প্রস্থান করলেন। দেশবাসী সবসময় এই বরেণ্য সংগীতব্যক্তির জন্য গর্বিত থাকবে। তাঁর মৃত্যু বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে এক বিরাট শূণ্যতার সৃষ্টি হলো।

বিএনপি মহাসচিব শোকবার্তায় মরহুম আলাউদ্দীন আলীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোকবার্তায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য- গাজী মাজহারুল আনোয়ার ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক -আশরাফুজ্জামান উজ্জ্বল সুরকার আলাউদ্দীন আলীর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে বলেন, বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে আলাউদ্দীন আলী ছিলেন একজন অগ্রগণ্য সংগীত সাধক, যিনি সংগীতের নানা শাখায় যে কৃতিত্ব দেখিয়েছেন তা দেশবাসী কখনোই ভুলবেনা। নেতৃদ্বয় বলেন মরহুম আলাউদ্দীন আলীর মৃত্যুতে দেশ এক গর্বিত সন্তানকে হারালো। লোকান্তরিত আলাউদ্দীন আলীর আত্মার মাগফেরাত কামনা করেন এবং পরিবার-পরিজনসহ নিকটজনদের সমবেদনা জ্ঞাপন করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com