কিছু মানুষের স্বার্থ ও বদমায়েশির কাছে জিম্মি হয়ে চামড়াশিল্পকে নষ্ট করা যাবে না

0

সিন্ডিকেট চক্রের কারসাজিতে কোরবানির চামড়ায় আজ ধস নেমেছে,। সম্ভাবনাময় চামড়া শিল্পকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে হবে,। সিন্ডিকেট চক্র চামড়া শিল্পকে ধ্বংস করে দেশের অর্থনীতিকে ভয়াবহ বিপর্যয়ের মুখে ঠেলে দিচ্ছে,। চামড়া শিল্প ধ্বংস হলে এর প্রভাব কওমী মাদরাসা সহ এতিমখানাগুলোতেও পড়বে,। চামড়া গরীব ও এতিমের হক্ব,। এ শিল্পকে ধ্বংস করে গরীব ও মিসকিনদের হক্বও নষ্ট করা হচ্ছে,।

চামড়া শিল্পকে ধ্বংস করতে আওয়ামী সরকারের সিন্ডিকেটভিত্তিক কাজ চলছে কি? তা নাহলে সরকারের সংশ্লিষ্ট বিভাগগুলো যদি ঈদুল আজহার আগে সংশ্লিষ্ট ব্যবসায়ী ও অর্থলগ্নিকারী প্রতিষ্ঠানগুলোর সাথে বৈঠক করে ইতিবাচক সিদ্ধান্ত নিতে পারত, তাহলে চামড়া শিল্পে এ ধরনের বিপর্যয় এড়াতে পারত,। সিন্ডিকেটের কারসাজির কথা বলে সরকার এর দায় এড়াতে পারেনা,। কারণ এই সিন্ডিকেট সরকারের ঘাড়ে চেপে বসেছে,। এদেরকে আশ্রয় প্রশ্রয় সরকার দিচ্ছে, এ প্রশ্রয় না দিয়ে বরং তাদের ঘাড় থেকে নামাতে হবে,। এবং দেশপ্রেমিক মানুষদের এদেশের অর্থনীতি সহ এশিল্পকে বাঁচাতে ঐক্যবদ্ধ হয়ে এ সিন্ডিকেটকে ভেঙ্গে দিতে হবে,।

পরিশেষে সরকারের সংশ্লিষ্ট বিভাগগুলোকে স্পষ্ট করে বলতে চাই, কিছু মানুষের স্বার্থ ও বদমায়েশির কাছে জিম্মি হয়ে চামড়াশিল্পকে নষ্ট করা যাবে না, চামড়াশিল্পের স্বার্থে সরকারকে সিন্ডিকেটবাজির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে, এবং যে মহলটি চামড়া শিল্পকে ধ্বংস করার জন্য তৎপর থাকে তাদের বিচারের আওতায় আনার ব্যবস্থা করতে হবে,। তাহলেই সকল ষড়যন্ত্রকে নস্যাৎ করে সম্ভাবনাময় এই শিল্প যথাযথ গুরুত্ব পাবে- এটাই আমাদের প্রত্যাশা,।

-ডালিয়া লাকুরিয়া

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com