আমেরিকার বলদর্পিতার কাছে নতিস্বীকার করবে না ইরান: আরাকচি

0

ইরানের উপ পররাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ আব্বাস আরাকচি বলেছেন, তার দেশ নিজের অকাট্য অধিকারের প্রশ্নে আমেরিকার বলদর্পিতার কাছে নতিস্বীকার করবে না। তিনি শান্তিপূর্ণ কাজে পরমাণু শক্তির ব্যবহারকে ইরানি জনগণের অকাট্য অধিকার বলে উল্লেখ করেছেন।

পোল্যান্ড থেকে প্রকাশিত ম্যাগাজিন পলিটিকা পোলস্কা’র ইরান বিষয়ক বিশেষ সংখ্যায় লেখা এক নিবন্ধে এ মন্তব্য করেন আরাকচি। গতকাল (রোববার) ম্যাগাজিনটির বিশেষ সংখ্যা প্রকাশিত হয় যেখানে ইরানের ভৌগোলিক রাজনীতি ও সংস্কৃতি বিষয়ক খবর, প্রবন্ধ ও নিবন্ধ স্থান পেয়েছে।

আরাকচি তার নিবন্ধে আরো বলেন, ‘পরমাণু অস্ত্রমুক্ত মধ্যপ্রাচ্য’ স্লোগানকে সামনে রেখে ইরান পরমাণু অস্ত্র বিস্তার রোধ বিষয়ক সকল আন্তর্জাতিক চুক্তি ও আইনে স্বাক্ষর করেছে।ইরান জাতিসংঘের পর্যবেক্ষকদের জন্য নিজের পরমাণু স্থাপনাগুলো পরিদর্শনের সুযোগ করে দিয়েছে জানিয়ে আরাকচি বলেন, ইহুদিবাদী ইসরাইল ও পশ্চিমা দুনিয়ার অপপ্রচার সত্ত্বেও আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থার সঙ্গে কখনোই সম্পর্ক ছিন্ন করেনি তেহরান।

পাশ্চাত্যের সঙ্গে স্বাক্ষরিত পরমাণু সমঝোতা প্রসঙ্গে ইরানের উপ পররাষ্ট্রমন্ত্রী তার নিবন্ধে লিখেছেন, যখনই এই সমঝোতায় ইরানকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করা হবে তখনই তেহরান এতে দেয়া নিজের সকল প্রতিশ্রুতি পূরণ করবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com