‘স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস থেকে ফাঁস হয় মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন’

0

স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস থেকেই মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে জানিয়েছে সিআইডি। আজ দুপুর সাড়ে ১২টায় রাজধানীর মালিবাগে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় সিআিইডি।

সিআইডি বলছে, অধিদপ্তরের প্রেসের মেশিনম্যান সালাম এবং তার খালাতো ভাই জসীম দেশব্যাপী একটি চক্র গড়ে তুলেছেন। এই চক্রে আরো ৫০ জন কাজ করেছে। দীর্ঘ দিনের অনুসন্ধানে পুরো চক্রটিকে চিহ্নিত করেছে সিআইডি তদন্তকারী দল।

সিআইডির সাইবার পুলিশের হাতে ইতিমধ্যে গ্রেপ্তার হয়েছেন মাস্টারমাইন্ড জসিম উদ্দিন ভূইয়াসহ চক্রের চার সদস্য। বাকিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সিআইডি আরো জানায়, এদের মাধ্যমে শত শত শিক্ষার্থী টাকার মাধ্যমে মেডিকেলে ভর্তি হয়েছে। এ বিষয়ে আমাদের তদন্ত চলছে।আমরা গুরুত্বসহকারে কাজ করে যাচ্ছি। আশা করছি অল্প সময়ের মধ্যে এদের মূল উৎপাটন করতে সক্ষম হবো।

জানা যায়, অধিদপ্তরের কিছু কর্মকর্তাদের মদদে প্রেস থেকে অনেক বছর ধরেই মেডিকেলে ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস করতেন মেশিনম্যান আবদুস সালাম। তার খালাতো ভাই জসিমের কাজ ছিল সারা দেশে ফাঁসকৃত প্রশ্ন ছড়িয়ে দেয়া। এ জন্য একটি শক্তিশালী নেটওয়ার্ক ছিল তার। দেশব্যাপী চক্রটির প্রায় অর্ধশত সহযোগীর খোঁজ পাওয়া গেছে। কোটি কোটি টাকা কামিয়েছেন তারা।

দীর্ঘ অনুসন্ধানে মেডিকেল খাতের অন্যতম বৃহৎ এই কেলেঙ্কারির তথ্য উঠে এলে গত ১৯শে জুলাই মিরপুরের বাসা থেকে জসিমকে গ্রেপ্তার করে সিআইডির সাইবার পুলিশ। গ্রেপ্তারের পর অকপটে নিজের অপকর্মের কথা স্বীকারও করেন তিনি। দেশজুড়ে চক্রটির প্রায় অর্ধশত সহযোগীর খোঁজ পাওয়া গেছে। প্রত্যেককেই আইনের আওতায় আনতে প্রশ্নফাঁস মামলার পাশাপাশি মানিলন্ডারিং মামলারও প্রস্তুতি নিচ্ছে সিআইডি।

বিভিন্ন সময়ে মেডিকেলের ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ উঠলেও শক্ত প্রমাণের অভাবে বরাবরই পাশ কাটিয়ে গেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এমন এক সময়ে এসে প্রমাণ মিললো যখন দুর্নীতির দায়ে একের পর এক পতন ঘটছে স্বাস্থ্যখাতের শীর্ষ কর্তাদের।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com