বিজয়ী হলে প্রথম দিনেই ট্রাম্পের ‘মুসলিম নিষিদ্ধ’ আইন বাতিল করবো: বাইডেন

0

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে ডেমক্র্যাটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন বলেছেন, প্রেসিডেন্ট হিসেবে যদি বিজয়ী হতে পারি তাহলে অত্যন্ত গৌরববোধ করে দায়িত্ব গ্রহণের প্রথম দিনেই ট্রাম্পের মুসলমান নিষিদ্ধ করার সকল নির্দেশ বাতিল করবো। মুসলিম-বিদ্বেষমূলক কোন কিছুর চিহ্ন রাখবো না হোয়াইট হাউজ এবং ফেডারেল প্রশাসনে।

মুসলিম-আমেরিকানদের বৃহত্তম পলিটিক্যাল এ্যাকশন কমিটির সাথে এক ভার্চুয়াল কনফারেন্সে এ সংকল্পের পুনর্ব্যক্ত করেন তিনি।

বাইডেন বলেন, আমাদের সংবিধান সকল জাতি, ধর্ম, বর্ণ, গোত্রের মানুষের অধিকার সুসংহত করেছে। সেই চেতনাকে সমুন্নত রাখতে সবসময়েই আমরা অঙ্গীকারাবদ্ধ।

তিনি ট্রাম্পের ধর্মীয় বিদ্বেষমূলক কর্মকাণ্ডের কঠোর সমালোচনা করে বলেছেন, তিনি বিদ্বেষের বিষবাস্প ছড়িয়েছেন সমগ্র আমেরিকায়।

বাইডেন আরো বলেন, ট্রাম্প প্রশাসনের আমলে কাণ্ডজ্ঞানহীনভাবে ইসলামিক ফোবিয়ার নগ্ন প্রকাশ ঘটেছে। স্কুলেও কোমলমতি ছাত্র-ছাত্রীরা আক্রান্ত হয়েছে বিদ্বেষমূলকভাবে। কমিউনিটিতে হেইট ক্রাইম বেড়েছে। ইসলাম ধর্মকে ঘৃণা করেন এবং মুসলমানদের সহ্য করতে পারেন না এমন কিছু অ-আমেরিকানকে ট্রাম্পের মন্ত্রী পরিষদে নেয়া হয়েছে। একটি বিষয় আমার মনে হয় খুবই গুরুত্বপূর্ণ, আর তা হচ্ছে আমাদের স্কুলে ইসলাম ধর্ম সম্পর্কে বিস্তারিত পড়ানো হয় না। সেটি গুরুত্বের সাথে করার পদক্ষেপ নেব।

‘মিলিয়ন মুসলিম ভোট সামিট’ শিরোনামের এই ভিডিও কনফারেন্সে জানানো হয় যে, গত এপ্রিলেই আনুষ্ঠানিকভাবে বাইডেনকে সমর্থন দিয়েছে মুসলিম আমেরিকানরা।

সোমবার অনুষ্ঠিত ওই কনফারেন্সে মার্কিন রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অবতীর্ণ মুসলমানেরা অংশ নেন। তারা বাইডেনকে আশ্বাস দেন যে, কমপক্ষে ১০ লাখ মুসলমান ভোটার মিশিগান, উইসকনসিন, পেনসিলভেনিয়া এবং ফ্লোরিডায় বাইডেনের পক্ষে মাঠে থাকবেন।

উল্লেখ্য, ২০১৭ সালের জানুয়ারিতে অর্থাৎ ২০ জানুয়ারি শপথ গ্রহণের পরই লিবিয়া, সোমালিয়া, নর্থ কোরিয়া, সিরিয়া, ভেনেজুয়েলা এবং ইয়েমেনের নাগরিকদের ভিসা নিষিদ্ধের বিশেষ নির্বাহী আদেশ জারি করেছে প্রেসিডেন্ট ট্রাম্প।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com