আ.লীগ সরকারের দুর্নীতি, ব্যর্থতা, লুটপাটের কারণে জনগণ তাদেরকে ক্ষমতায় থাকতে দেবে না: মোশাররফ

0

করোনাভাইরাসের মহামারি চলে যাবার পর সারা বিশ্বের মতো বাংলাদেশেও পরিবর্তন আসবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, করোনাকালীন সময়ে ক্ষমতাসীনদের ব্যর্থতা, লুটপাটের কারণে সরকারকে জনগণ ক্ষমতায় থাকতে দেবে না। সে জন্য এখন থেকে বিএনপির নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে, প্রস্তুত থাকতে হবে।

মঙ্গলবার জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) উদ্যোগে হোম হেলথ সার্ভিস উদ্বোধন উপলক্ষে ময়মনসিংহ মহানগর বিএনপি, জেলা বিএনপি (উত্তর, দক্ষিণ) ও অঙ্গ সংগঠন সমূহের নেতৃবৃন্দের সঙ্গে এক স্মার্ট হোম টেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোশাররফ হোসেন বলেন, করোনা পরীক্ষা নিয়ে যে কেলেঙ্কারি চলছে তা বিশ্বে বাংলাদেশকে লজ্জায় ফেলেছে। দেশে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পরে সরকার প্রস্তুতির কথা বললেও বাস্তবে তা দেখতে পায়নি দেশের জনগণ। তাছাড়া অসহায় মানুষের সহায়তায় সরকার যে উদ্যোগ নিয়েছে তা লুট করেছে সরকারের লোকজন। এখনও সরকার করোনাভাইরাস সম্পর্কে যথাযথ তথ্য দিচ্ছে না। যেহেতু সরকার জনগণের ভোটে আসেনি সেহেতু সরকারের কোনা দায়বদ্ধতা নেই।

তিনি বলেন, করোনাকালীন সময়ে লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সারা দেশের বিএনপির নেতা-কর্মীরা জনগণের পাশে দাঁড়িয়েছে। শুরু থেকে চিকিৎসকদের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী দিয়েছে। জনগণকে অর্থ ও খাদ্য সহায়তা দিয়েছে। সাধারণ জনগণকে সচেতন করার পাশাপাশি তাদেরকে সুরক্ষা সামগ্রী দিয়েছে। বিএনপি সমর্থক চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ও জিয়াউর রহমান ফাউন্ডেশন বিভিন্নভাবে সহযোগিতা করে যাচ্ছে।

মোশাররফ হোসেন বলেন, এখন যেহেতু রাজপথের কর্মসূচি নেই সেহেতু বিএনপির নেতাকর্মীরা জনগণের পাশে দাঁড়াচ্ছে। জনগনকে সচেতন করছে। আগামী দিনে দেশে ইতিবাচক পরিবর্তন আসবে। সে জন্য সারা দেশে দলের নেতা-কর্মীদের তৈরি থাকতে হবে। জনগণকে সুশাসন দেওয়ার জন্য প্রস্তুতি নিতে হবে।

আলোচনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইমরান সালেহ প্রিন্সসহ ময়মনসিংহের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। মূল প্রবন্ধ উপস্থাপন এবং সভাপতিত্ব করেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনার।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com