বন্যার্তদের নয়, লুটেরাদের বাঁচাতে ব্যস্ত আওয়ামী লীগ সরকার

0

দেশের উত্তর ও পূর্বাঞ্চলে বন্যা পরিস্থিতির যখন চরম অবনতি ঘটেছে, লাখ লাখ মানুষ পানিবন্দী, সরকার তখন বন্যার্তদের পাশে না থেকে লুটেরাদের স্বার্থ রক্ষায় ব্যস্ত বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

মঙ্গলবার (১৪ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

নেতৃদ্বয় বলেন, ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় সিলেট ও সুমানগঞ্জ জেলায় শত শত কিলোমিটার সড়ক বিপর্যস্ত হয়ে কয়েকশ কোটি টাকার ক্ষতি হয়েছে। নদীর পানি বৃদ্ধি পাওয়ায় চাঁদপুর শহরও এখন বিপজ্জনক অবস্থায়। এছাড়া ভারতের গজলডোবায় সবকটি গেট খুলে দেয়ায় এবং বর্ষণ ও পাহাড়ি ঢলে তিস্তা নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হয়ে কুড়িগ্রাম, নীলফামারী, লালমনিরহাট, রংপুর, গাইবান্ধায় হু হু করে বন্যার পানি ঢুকে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। উজানের পানিতে ফরিদপুরসহ দেশের মধ্যাঞ্চলের বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। এসব এলাকায় অসংখ্য মানুষ এখন পানিবন্দী। কিন্তু বন্যাকবলিত এলাকার ব্যাপারে সরকার সম্পূর্ণ নির্বিকার। বন্যা উপদ্রুত মানুষের সাহায্যের জন্য সকারের কোনো তৎপরতা নেই, বরং লুটেরাদের রক্ষায় ব্যস্ত।

নেতৃদ্বয় বলেন, টানা এক যুগেরও বেশি সময় ক্ষমতায় থাকার পর একটি সরকারের জন্য বর্তমান ব্যর্থতা যে কতটা লজ্জার সেই বোধ এই সরকারের আছে বলেও কেউ মনে করে না। দেশে ডাকাতি, ধোঁকাবাজি, দুর্নীতির মহোৎসব চলছে।

তারা বলেন, সাহেদের কেলেঙ্কারি, জেকেজির চেয়ারম্যানের কেলেঙ্কারি- এরা সবাই এই সরকারেই লোক। আজকে যখন চারদিক থেকে আওয়াজ উঠছে কোথায় তারা, তাদের পৃষ্ঠপোষক কোথায়? কেন এখনও গ্রেফতার হয় না সাহেদ?

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com