আমেরিকা হচ্ছে সন্ত্রাসবাদের মা: লেবাননের বিক্ষোভ থেকে ঘোষণা

0

লেবাননের অভ্যন্তরীণ ব্যাপারে আমেরিকার হস্তক্ষেপের প্রতিবাদে রাজধানী বৈরুতে মার্কিন দূতাবাসের সামনে ব্যাপক বিক্ষোভ মিছিল হয়েছে। বিক্ষোভ অংশ নেয়া লোকজন সুস্পষ্ট ঘোষণা দিয়ে বলেছেন, আমেরিকা হচ্ছে সন্ত্রাসবাদের মা।

লেবাননে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ডরোথি শেয়া লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ সম্পর্কে নেতিবাচক মন্তব্য করার প্রতিবাদে (শুক্রবার) এ মিছিলের আয়োজন করা হয়। সম্প্রতি, সৌদি মালিকানাধীন একটি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে বলেছেন, লেবাননের সরকারে হিজবুল্লাহর অংশগ্রহণ থাকায় আমেরিকা গভীরভাবে উদ্বিগ্ন।

প্রতিবাদকারীরা রাজধানী বৈরুতের মার্কিন দূতাবাসের সামনে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন এবং পতাকা নিয়ে হিজবুল্লাহর সমর্থনে এবং মধ্যপ্রাচ্যে মার্কিন নীতির বিরুদ্ধে ব্যাপক স্লোগান দেন।

বিক্ষোভকারীরা মার্কিন পতাকায় আগুন দেন এবং আমেরিকাকে সন্ত্রাসবাদের প্রসূতি বলে উল্লেখ করেন। এ সময় বিক্ষুব্ধ লোকজন দূতাবাসের সামনের ব্যারিকেড তুলে ফেলার চেষ্টা করে কিন্তু পুলিশ তাতে বাধা দেয় এবং বিক্ষোভকারীদের উপর পানিকামান ব্যবহার করে। এক পর্যায়ে পুলিশ বিক্ষোভকারীদের দূতাবাস এলাকা থেকে সরিয়ে দেয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com