শ্রমিকদের টাকা আত্মসাৎ ও নির্যাতনের অভিযোগে শ্রমিক লীগ নেতা বহিষ্কার

0

শ্রমিকদের কল্যাণ তহবিলের নামে চাঁদা হিসেবে আদায় করা দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে সিলেট জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতিকে বহিষ্কার করা হয়েছে। তাঁর নাম সেলিম আহমদ ফলিক মিয়া। তিনি বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের সহসভাপতিও। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির এক সভায় নেওয়া সিদ্ধান্তে তাঁকে বহিষ্কার করা হয়।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল মুহিত এ তথ্য নিশ্চিত করেছেন।

আবদুল মুহিত বলেন, ‘শ্রমিকদের টাকা আত্মসাৎ, মারধরসহ বিভিন্ন অভিযোগে আমাদের পূর্ণ পরিষদ বসে সেলিম আহমদ ফলিককে বহিষ্কার করেছে। ফলিককে বহিষ্কারের কপি সিলেটের জেলা প্রশাসকসহ ১৪টি দপ্তরে পাঠানো হয়েছে।’

গত ঈদুল ফিতরের আগে লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া পরিবহন শ্রমিকরা ঈদসামগ্রী কেনার জন্য সেলিম আহমদ ফলিকের কাছে অর্থ সহায়তা চান। এ সময় ফলিক কোনো সহায়তা করতে পারবেন না বলে জানান। শ্রমিকরা কল্যাণ তহবিলের টাকার হিসাব চাইলে ক্ষেপে গিয়ে তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করে তাড়িয়ে দেন। এ ঘটনায় শ্রমিক নেতা সেলিম আহমদ ফলিকের বিরুদ্ধে বিক্ষুব্ধ হয়ে ওঠেন পরিবহন শ্রমিকরা।

এর পর শ্রমিকরা ফলিকের বিরুদ্ধে পরিবহন শ্রমিকদের কল্যাণ তহবিলের প্রায় দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনেন। এ টাকা উদ্ধার করতে গিয়ে কয়েক সপ্তাহ ধরে দেন-দরবারের পর এটা শেষ পর্যন্ত সংঘর্ষে রূপ নেয়। এর জের ধরে গত ২ জুন বাস টার্মিনালে দুটি পক্ষের শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় প্রায় ৫০ জন শ্রমিক আহত হন।

এ ঘটনায় ৩ জুন পুলিশ বাদী হয়ে একটি মামলা করে। এতে অজ্ঞাতনামা ১৫ শতাধিক শ্রমিককে আসামি করা হয়।

এ বিষয়ে সেলিম আহমদ ফলিক মিয়ার বক্তব্য জানতে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তাঁর ফোন বন্ধ পাওয়া যায়

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com