বাজেটে করোনা পরিস্থিতিকে মোটেও আমলে নেয়া হয়নি : চরমোনাই পীর

0

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, জীবন ও অর্থনীতিকে হুমকির মধ্যে ফেলে দেয়া করোনাভাইরাসের ছবি অর্থমন্ত্রীর উপস্থাপিত বাজেট বক্তৃতার প্রেজেন্টেশনে থাকলেও বাজেটে করোনা পরিস্থিতিকে মোটেও আমলে নেয়া হয়নি।

সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে সবচেয়ে বেশি টাকা ব্যয় হবে সরকারি কর্মকর্তা কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনে। বাংলাদেশের মতো একটি দেশ যেখানে কোটি কোটি মানুষের মৌলিক অধিকার ও ন্যুনতম বেঁচে থাকার সুযোগও সংকীর্ণ সেখানে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতার পেছনে এতো টাকা খরচ করা আশোভনীয়। বিশেষত এই করোনাকালে এই ব্যয় দৃষ্টিকটু। ঋণ করে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের এতো বেশি বেতন-ভাতা দেয়ার কোনো মানে নেই।

মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম সম্প্রতি চীন সরকারের এশিয়া প্যাসিফিক ট্রেড এগ্রিমেন্ট অনুযায়ী বাংলাদেশের পণ্য চীনা বাজারে শুল্কমুক্ত প্রবেশের সুবিধা ঘোষণায় ভারতীয় বিভিন্ন মিডিয়ায় চীনা বাজারে বাংলাদেশী পণ্যের শুল্কমুক্ত প্রবেশের বিষয়টিকে খয়রাতি চুক্তি বলে অভিহিত করার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ভারতের এহেন মন্তব্য অত্যন্ত নিকৃষ্ট মানসিকতার পরিচয়। তিনি অবিলম্বে এ ধরণের মন্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। সেইসাথে ভারতের এমন মন্তব্যের বিরুদ্ধে নিন্দা জানানোর জন্য সরকারের প্রতি দাবি জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com