বিএনপির ত্রাণ বিতরণ কালে সন্ত্রাসী হামলার নিন্দা ও প্রতিবাদ মহিলা দলের

0

প্রেস বিজ্ঞপ্তি —

বাংলাদেশসহ বিশ^ব্যাপী করোনা ভাইরাসের মহাদুর্যোগকালীন সময়ে গতকাল সাতক্ষীরা জেলাধীন শ্যামনগর উপজেলায় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এলাকার গরীব, অসহায়, নিরন্ন ও ছিন্নমুল মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা অতর্কিতে নেতাকর্মীদের ওপর বর্বরোরোচিত হামলা চালিয়ে অনেক নেতাকর্মীকে গুরুতর আহত করে। এই পৈশাচিক ঘটনায় সাতক্ষীরা জেলা মহিলা দল নেত্রী ও শ্যামনগর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান পারভীনও আহত হন। উল্লেখ্য যে, গত ১৭ জুন ২০২০ তারিখেও নারায়ণগঞ্জে ৮, ৯ ও ১০নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ও মহিলা দল নেত্রী আয়শা আক্তার দীনার নেতৃত্বে ত্রাণ সামগ্রী বিতরণকালে স্থানীয় আওয়ামী সন্ত্রাসীরা একই কায়দায় হামলা চালিয়ে নেতাকর্মীদেরকে আহত করে। সন্ত্রাসীরা আয়শা আক্তার দীনার বাড়ীঘর ব্যাপকভাবে ভাংচুর করে এবং তার বিরুদ্ধে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বানোয়াট মামলা দায়ের করা হয়। করোনা মহামারীর সংকটকালে আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা মহিলা দল নেত্রীদের ওপর হামলা, তাদেরকে আহত করা এবং বাড়ীঘর ভাংচুরসহ মিথ্যা মামলা দায়েরের ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান।

গতকাল এক বিবৃতিতে আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ এবং হেলেন জেরিন খান বলেন, “বিশ^ব্যাপী করোনা ভাইরাস মহামারীতে সারা দুনিয়ার মানুষ যখন শঙ্কিত তখন এই ভীতি ও শঙ্কার মধ্যেও বাংলাদেশের মানুষ দু:শাসনের প্রভাবে অসহায় হয়ে পড়েছে। জনগণের নিকট জবাবদিহিতাহীন সরকারের দলীয় সন্ত্রাসীরা এই মহামারীর মধ্যেও যে নিষ্ঠুর ও অমানবিক আচরণ করছে তা নজীরবিহীন। গতকাল সাতক্ষীরার শ্যামনগরে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উদ্যোগে অসহায় ও ছিন্নমুল গরীব মানুষদের মাঝে ত্রাণ বিতরণকালে আওয়ামী সন্ত্রাসীদের নির্মম হামলা সেই নিষ্ঠুর ও অমানবিক আচরণেরই ধারাবাহিকতা। দেশে যখন নিরন্ন ও ক্ষুধার্ত মানুষ খাদ্যের জন্য হাহাকার করছে তখন দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের হামলায় পরিস্থিতি আরও বেসামাল হয়ে উঠছে। করোনাভাইরাসের মরণঘাতি ছোবলে দেশের মানুষ যখন দিশেহারা তখন সরকারদলীয় নেতাকর্মীরা অসহায় মানুষকে সহায়তা দিতে নয়, বরং গরীবদের পেটে লাথি মেরে নিজেদের গদি নিষ্কন্টক করতেই ব্যস্ত হয়ে পড়েছে।

আমরা সাতক্ষীরার শ্যামনগরে গতকাল আওয়ামী সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে সুষ্ঠু তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি। আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com