সন্ত্রাসীদের কোট-টাই পরা রিংলিডার ডোনাল্ড ট্রাম্প: ইরান

0

হাজার বছরের সভ্যতার দেশ ইরানের জনগণ হোয়াইট হাউজে বসবাসকারী সন্ত্রাসীদের কোট-টাই পরা রিংলিডার ডোনাল্ড ট্রাম্পকে ভালোভাবে চেনে। একথা বলেছেন, ইরানের সংসদ স্পিকারের বিশেষ সহকারী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি নতুন করে ইরানকে আলোচনায় বসার যে প্রস্তাব দিয়েছেন সে সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে এ মন্তব্য করেন আব্দুল্লাহিয়ান। তিনি নিজের অফিসিয়াল টুইটার পেজে লিখেছেন, বাগদাদ বিমানবন্দরে ইরানি বীর জেনারেল কাসেম সোলায়মানিকে হত্যার নির্দেশ প্রদানকারী ট্রাম্প ইরানের সঙ্গে হ্যান্ডশেক করা বা আলোচনায় বসার প্রস্তাব দেয়ার অধিকার রাখে না।

ডোনাল্ড ট্রাম্প

ট্রাম্প গত শুক্রবার এক টুইটার বার্তায় ইরানি কর্মকর্তাদের উদ্দেশ করে লিখেছেন, “একটি বৃহৎ সমঝোতায় পৌঁছার জন্য আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন পর্যন্ত অপেক্ষা করবেন না।” আগামী নভেম্বরে অনুষ্ঠেয় নির্বাচনে তিনি পুনর্নির্বাচিত হবেন দাবি করে ট্রাম্প বলেন, এখনই আলোচনায় বসলে তুলনামূলক ভালো সমঝোতায় পৌঁছানো সম্ভব হবে।

ট্রাম্পের আলোচনার প্রস্তাবে জবাবে শুক্রবারই ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, তার দেশ আলোচনার টেবিল থেকে সরে যায়নি বরং আমেরিকা পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে গিয়ে কার্যত আলোচনার টেবিল থেকে বেরিয়ে গেছে। কাজেই এখন আমেরিকাকেই সিদ্ধান্ত নিতে হবে সে পরমাণু সমঝোতায় ফিরবে কিনা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com