যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা বিষপানের সমতুল্য: ইরান

0

ইসলামি প্রজাতন্ত্র ইরানের নীতি নির্ধারণী পরিষদের সচিব মোহসেন রেজায়ি বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা বিষপানের সমতুল্য।

ইরানের সঙ্গে নতুন চুক্তি সইয়ের বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে প্রস্তাব দিয়েছেন তার জবাবে তিনি এ কথা বলেন।

মোহসেন রেজায়ি এক টুইটার বার্তায় আরও বলেছেন, আমেরিকা নিজের তৈরি চোরাবালিতে আটকা পড়েছে। এরপরও দেশটির সঙ্গে আলোচনার অর্থ হলো বিষপান করা।

ট্রাম্প শুক্রবার ইরান সরকারের উদ্দেশে দেওয়া এক টুইটার বার্তায় বলেছেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে বড় ধরণের সমঝোতার জন্য আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন পর্যন্ত অপেক্ষা করবেন না। আসন্ন নির্বাচনে তিনিই বিজয়ী হবেন বলে দাবি করেন ট্রাম্প।

এই বক্তব্যের প্রতিক্রিয়ায় ইরানের সংসদের নয়া স্পিকার বাকের কলিবফও বলেছেন, আমেরিকার ধ্বংসাত্মক নানা পদক্ষেপের মোকাবেলা দৃঢ়তা প্রদর্শন করতে হবে।

এছাড়া ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, ইরান পরমাণু সমঝোতার সকল শর্ত মেনে চলেছে। আমেরিকা অঙ্গিকার ভঙ্গ করে ওই সমঝোতা লঙ্ঘন করেছে। তিনি টুইট বার্তায় ট্রাম্পকে লক্ষ্য করে বলেন: আপনার উপদেষ্টারা-যাদের বেশিরভাগই বহিষ্কৃত হয়েছেন-বোকামিপূর্ণ জুয়া খেলেছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com