অপ্রয়োজনীয় রাজনৈতিক বিবৃতি দেয়া আমাদের কাজ নয়: নেপাল সেনাবাহিনী

0

নেপালের সেনাবাহিনী শুক্রবার বলেছে যে, ‘অপ্রয়োজনীয় রাজনৈতিক বিবৃতি’ দেয়া বা মিডিয়ার ভারি ভারি প্রশ্নের জবাব দেয়া আমাদের কাজ নয়। সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্টের জবাবে সেনাবাহিনী এই মন্তব্য করেছে। ওই রিপোর্টে দাবি করা হয় যে, সীমান্ত ইস্যুতে ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ নারাভানের মন্তব্যের জবাব দেয়ার জন্য প্রধামন্ত্রী কে পি শর্মা ওলির সরাসরি নির্দেশ অমান্য করেছেন নেপালের সেনাবাহিনী প্রধান।

নেপালের সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে যে, “নেপালের সেনাবাহিনী সাংবিধানিক সীমারেখার মধ্যে কাজ করে, এবং বাহিনী তাদের শৃঙ্খলা, নিয়ন্ত্রণ, এবং দায়বদ্ধতা বজায় রেখেছে, এবং দেশের সর্বোচ্চ নির্বাহী অফিসের প্রতি তারা শ্রদ্ধা দেখিয়ে থাকে”।

সেনাবাহিনী এমন সময় এই বিবৃতি দিলো যখন প্রকাশিত রিপোর্টে দাবি করা হয়েছে যে, মি ওলি জেনারেল নারাভানের মন্তব্যের জবাব দেয়ার জন্য নেপালের সেনাপ্রধান জেনারেল পিসি থাপাকে বললে, তিনি জবাবে বলেন, ‘না, ধন্যবাদ’।

নেপাল লিপুলেখ দিয়ে ভারতের সড়ক নির্মাণের প্রতিবাদ জানানোর পর জেনারেল নারাভানে বলেছিলেন যে, এইখানে ‘কোন বৈপরিত্য নেই’ এবং নেপাল হয়তো ‘অন্য কারো ইঙ্গিতে এই বিষয়টি নিয়ে আপত্তি তুলছে’।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com