ইরানের বিরুদ্ধে কাল্পনিক যুদ্ধে নেমেছে ইসরাইল: সাইয়্যেদ নাসরুল্লাহ

0

ইহুদিবাদী ইসরাইল সিরিয়ায় ইরানের বিরুদ্ধে কাল্পনিক ও ভ্রান্ত যুদ্ধে নেমেছে বলে মন্তব্য করেছেন লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ। তিনি বলেছেন, সিরিয়ায় ইরানের সামরিক উপদেষ্টা রয়েছে মাত্র যাদের যুদ্ধ করার কোনো মানসিকতা নেই।

সাইয়্যেদ নাসরুল্লাহ গতকাল (বুধবার) রাজধানী বৈরুতে এক ভাষণে বলেন, আমেরিকা ও ইসরাইল যাতে সিরিয়ার স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে ছিনিমিনি খেলতে না পারে সেজন্য দেশটিতে পরামর্শক হিসেবে কাজ করছে ইরান। তেহরান সিরিয়ায় প্রভাব বিস্তারের জন্য কারো সঙ্গে প্রতিযোগিতায় লিপ্ত হবে না বলেও তিনি উল্লেখ করেন।

ইহুদিবাদী ইসরাইল অনর্থক সিরিয়ার অভ্যন্তরীণ পরিস্থিতিতে আতঙ্কিত হয়ে পড়েছে বলে দেশটিতে অপরিকল্পিত হঠকারিতায় মত্ত হয়েছে বলে তিনি মন্তব্য করেন।

ইহুদিবাদী ইসরাইল ও তার সমর্থকরা সিরিয়ার বিরুদ্ধে যুদ্ধে পরাজিত হয়েছে উল্লেখ করে সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, আমেরিকা, ইসরাইল ও সৌদি আরব গোটা মধ্যপ্রাচ্য নিয়ন্ত্রণের যে স্বপ্ন দেখছে তা বাস্তবায়নের পথে প্রধান বাধা হয়ে আছে সিরিয়া। তিনি বলেন, সিরিয়াকে খণ্ড-বিখণ্ড করে সেই প্রতিবন্ধকতা অপসারণের জন্য যে মহাষড়যন্ত্র করা হয়েছিল এবং যা বাস্তবায়নের জন্য হাজার হাজার কোটি ডলার খরচ করা হয়েছিল তা থেকে রক্ষা পেয়েছে দামেস্ক। সিরিয়ার বিরুদ্ধে সাম্রাজ্যবাদী ও ইহুদিবাদীদের আর কোনো ষড়যন্ত্র সফল হবে না বলেও সাইয়্যেদ নাসরুল্লাহ সতর্ক করে দেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com