করোনায় সাংবাদিকদের স্বাস্থ্যঝুঁকি ভাতা নিশ্চিত করুন : ন্যাপ

0

অন্যান্য খাতের মতো সাংবাদিকদের জন্য বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (বাংলাদেশ ন্যাপ) চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া।

বুধবার (১৩ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় এ অনুরোধ জানান। তারা বলেন, গণমাধ্যমে স্বাধীনভাবে কাজ করার উপযোগী পরিবেশ ও এর কর্মীদের স্বাস্থ্যনিরাপত্তা এবং নিয়মিত বেতনভাতার পাশাপাশি আপদকালীন স্বাস্থ্যঝুঁকি ভাতা নিশ্চিত করতে হবে।

নেতৃদ্বয় বলেন, ‘নানা প্রতিকূলতা উপেক্ষা করে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। ভয়াবহ করোনা দুর্যোগেও জীবনের ঝুঁকি উপেক্ষা করেই নাগরিকদের বস্তুনিষ্ঠ তথ্যপ্রাপ্তি নিশ্চিতে ও জনসচেতনতা বৃদ্ধিতে ফ্রন্টলাইনে গণমাধ্যমকর্মীরা সাহসী ভূমিকা পালন করছেন। ইতোমধ্যে কোভিড-১৯-এ দৈনিক সময়ের আলো পত্রিকার প্রধান প্রতিবেদক হুমায়ুন কবির খোকন, সিনিয়র সাব-এডিটর মাহমুদুল হাকিম অপু ও দৈনিক ভোরের কাগজের স্টাফ রিপোর্টার আসলাম রহমান মৃত্যুবরণ করেছেন এবং আক্রান্ত হয়েছেন প্রায় শতাধিক সংবাদকর্মী।’

তারা বলেন, করোনাবিরোধী যুদ্ধে সারাদেশে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন সাংবাদিকরা। গণমাধ্যম এই লড়াইয়ের সম্মুখ সারিতে রয়েছে। এ পরিস্থিতিতে তাই সরকারের উচিত সাংবাদিকদের সুরক্ষা নিশ্চিত করতে একটি বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা।

একই সঙ্গে সরকারের সাথে মালিকপক্ষকেও সাংবাদিকদের সুরক্ষা নিশ্চিত করতে অনুরোধ জানিয়ে নেতৃদ্বয় বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের যথেচ্ছ অপপ্রয়োগের মাধ্যমে সাংবাদিকদের গ্রেফতার ও মামলা বন্ধ করতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com