ভূমি দখল করলে আমেরিকা-ইসরাইলের সব চুক্তি বাতিল : আব্বাস

0

ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন, ইহুদিবাদী ইসরাইল এবং আমেরিকা যদি পশ্চিম তীরের ভূমি দখলের ষড়যন্ত্রমূলক চুক্তি বাস্তবায়ন করে তাহলে তিনি তেল আবিব ও ওয়াশিংটনের সঙ্গে সমস্ত চুক্তি বাতিল করবেন। জোট নিরপেক্ষ আন্দোলনের নেতাদের সঙ্গে অনলাইন সংলাপে মাহমুদ আব্বাস এসব কথা বলেন।

প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারীকে কেন্দ্র করে ফিলিস্তিনিদেরকে প্রতারণা করা এবং সেখানকার আরো ভূমি দখল করার প্রচেষ্টা ঠেকাতে তিনি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান। মাহমুদ আব্বাস বলেন, আমেরিকা এবং ইসরাইলের ষড়যন্ত্র রুখে দেয়ার জন্য তিনি আন্তর্জাতিক অঙ্গনের নেতাদের অবহিত করেছেন।

ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর লিকুদ পার্টি ইসরাইলের সংসদ নেসেটে একটি বিল উত্থাপন করেছে। ওই বিলে জর্দান উপত্যকা, ডেড সি’র উত্তরাঞ্চল এবং পশ্চিম তীরকে ইসরাইলের সার্বভৌম অঞ্চল হিসেবে সংযুক্ত করার প্রস্তাব করা হয়েছে।

এ অবস্থায় মাহমুদ আব্বাস ন‍্যাম এবং জাতিসংঘ নিরাপত্তা পরিষদের সদস্য দেশগুলোর নেতাদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ফিলিস্তিনিদের রক্ষায় এ মুহূর্তে তাদেরকে দায়িত্ব পালন করতে হবে।

মাহমুদ আব্বাস জোর দিয়ে বলেন, ইসরাইল এবং আমেরিকা দুই রাষ্ট্রভিত্তিক সমাধানের সম্ভাবনা একেবারেই নস্যাৎ করে দিচ্ছে। পার্সটুডে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com