ব্রাজিলের প্রেসিডেন্টের মুখপাত্র করোনায় আক্রান্ত

0

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর মুখপাত্র করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সামাজিক দূরত্ব বজায় রাখার পদক্ষেপ প্রত্যাখান করা কট্টর ডানপন্থী এ নেতার ঘনিষ্ঠ জনের করোনায় আক্রান্তের এটি সর্বশেষ ঘটনা। 

বুধবার সরকারের পক্ষ থেকে নতুন আক্রান্তের এ খবর জানানো হয়। খবর এএফপি’র।প্রেসিডেন্টের দফতরের এক বিবৃতিতে বলা হয়, করোনাভাইরাস পরীক্ষার পজিটিভ ফলাফল মঙ্গলবার পাওয়ার পর ৫৯ বছর বয়সী আর্মি জেনারেল ওটাভিও রেগো বারোস বাসায় আলাদা রয়েছেন। তিনি সেখানে চিকিৎসকদের সকল পরামর্শ মেনে চলছেন। তিনি বারোস প্রশাসনের শীর্ষ সরকারি কর্মকর্তাদের অন্যতম।

বোলসোনারোর ২০ জনেরও বেশি শীর্ষ কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে যোগাযোগ সংক্রান্ত প্রধান ফ্যাবিও ওয়াজগার্টেন ও জাতীয় নিরাপত্তা মন্ত্রীও রয়েছেন।

বোলসোনারো নিজে বলেছেন, তার করোনাভাইরাস পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। তবে তিনি তার পরীক্ষার ফলাফল জনসম্মুখে প্রকাশ করেননি।

ব্রাজিলের শীর্ষ স্থানীয় সংবাদপত্রগুলোর অন্যতম ইস্তাদো ডি সাও পাওলো তাদেরকে ফলাফল প্রকাশে বাধ্য করতে আদালতে আবেদন করেছে। এক্ষেত্রে সংবাদপত্রটি যুক্তি তুলে ধরে বলেছে, প্রেসিডেন্টের শারীরিক অবস্থা জানা হচ্ছে জনস্বার্থের বিষয়।

এ ব্যাপারে সরকারের আগের আপিল আবেদনের রুলিং নাকচ করে দিয়ে ফেডারেল জজ ওই সংবাদপত্রের পক্ষে আদেশ দিয়েছেন। এক্ষেত্রে ফের আপিল আবেদন করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বোলসোনারো কোভিড-১৯ ভাইরাসের সমালোচনা করে বলেছেন, দেশের অর্থনীতি রক্ষার স্বার্থে সামাজিক দূরত্ব বজায় রাখার পদক্ষেপের কোনো প্রয়োজন নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com