রমজানেই সিরিয়ায় পরপর বিমান হামলা ইসরায়েলের!

0

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রকোপের মাঝেই সিরিয়ায় একেরপর এক মিলিটারি ডিপোতে মিশাইল ছুঁড়ছে ইসরায়েল। সিরিয়ার সেনা কম্যান্ড জানিয়েছে, শহরতলির দক্ষিণ-পূর্ব অংশে সাফিরা অঞ্চলে পরপর মিসাইল ফেলা হয়েছে।

ইসরায়েলি হেলিকপ্টার দক্ষিণ সিরিয়ায় মিসাইল হামলা চালানোর কয়েকদিনের মধ্যেই আবারও এই ঘটনার পুনরাবৃত্তি হয়েছে। এর আগে, সানা সংবাদসংস্থা সিরিয়ার বহিরাংশের আলিপ্পোতে বিজ্ঞান গবেষণা কেন্দ্রতে ইসরায়েলি হামলার খবর জানিয়েছিল।

সিরিয়ার সেনা কম্যান্ড জানিয়েছে, “মে মাসের ৪ তারিখে ডিফেন্স মনিটরে শত্রুদের এয়ারক্র্যাফট দেখা গিয়েছে। ইটরিয়ার উত্তরপূর্বাংশ দিয়ে মুভ করতে দেখা গিয়েছে।

সাফিরার বিভিন্ন অংশে একাধিক মিলিটারি ডিপোতে হামলা চালানো হয়। তবে পালটা জবাবও দেওয়া হয়েছে। এই হামলায় ক্ষয়ক্ষতি পরিমাণ খতিয়ে দেখা হচ্ছে”।

যদিও ইসরায়েলের সেনা এই বিষয়ে মন্তব্য কোনও মন্তব্য করতে চাননি। তাদের বক্তব্য, বিদেশি কোনও রিপোর্টে আমরা মন্তব্য করি না”। 

প্রসঙ্গত, বৃহস্পতিবার মধ্যরাতের দিকে গোলান মালভূমি থেকে সিরিয়ার রাজধানী দামাস্কাসের দক্ষিণ-পশ্চিমে প্রায় ৪০ কিলোমিটার দূরে বিমান হামলা চালানো হয়েছে।

ইসরায়েলকে ঘিরে রয়েছে সিরিয়া, লেবানন, জর্ডন ও মিশর। ইসরায়েলই ছিল একমাত্র ইহুদি দেশ। ১৯৪৮-এ স্বাধীনতা পাওয়ার পর থেকেই প্রতিবেশী দেশগুলোর চোখ ছিল ইসরায়েলের দিকে। এরপরেই ইসরায়েলের উপর বড়সড় আঘাত হানে আরব দেশগুলি। প্রায় বছর খানেকের সেই যুদ্ধে জয়ী হয়েছিল ইজরায়েল।

তবে, বিশ্বের অন্যতম শক্তিধর দেশ হিসেবে গণ্য করা হয় এই ইসরায়েলকে। সামরিক শক্তির নিরিখে এই দেশ বিশ্বের মধ্যে প্রথমসারিতে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com