মা-বাবার খোঁজে জার্মানি থেকে বাংলাদেশে

0

পাঁচ দিনের শিশুটির নাম ‘তারা’। বাড়ি জামালপুরের সরিষাবাড়ী উপজেলার গাইতাপাড়া গ্রামে।

তারা পড়েছিল সড়কের পাশে। মা-বাবার কোনো হদিস মিলছিল না। সময়টা ১৯৭৬ সাল। শিশুটিকে নিয়ে যান এক কানাডিয়ান দম্পতি। এরপর চলে গেছে ৪২ বছর। সেই তারা এখন সেলিনা। থাকেন জার্মানিতে। সেই সেলিনা মা-বাবার খোঁজে এখন বাংলাদেশে এসেছেন। গত মঙ্গলবার তিনি গিয়েছিলেন জামালপুরের সরিষাবাড়ী। গিয়েছেন গাইতাপাড়া গ্রামেও। কিন্তু তাঁর মা-বাবার আর দেখা পাননি। গতকাল বুধবার সন্ধ্যায় এসেছিলেন ময়মনসিংহ প্রেস ক্লাবে। কথা বলেন নিজের সম্পর্কে।

সেলিনা বলেন, তাঁর যখন পাঁচ দিন বয়স, তখন তাঁকে সড়কে রেখে যান তাঁর মা-বাবা। এরপর এক লোক তাঁকে কুড়িয়ে নিয়ে যাচ্ছিল। ওই সময় সরিষাবাড়ীর ওই পথ ধরে যাচ্ছিলেন এক কানাডিয়ান দম্পতি। সেই দম্পতি তারাকে নিয়ে কানাডায় চলে যান। এরপর তিনি কানাডাতে সেলিনা নামে বড় হতে থাকেন। এ গল্প তিনি ছোটবেলায় কানাডিয়ান পালক বাবার কাছে শুনেছেন।

সেলিনা জানান, একপর্যায়ে তিনি পালক বাবার সঙ্গে কানাডা থেকে জার্মানি চলে আসেন। সেখানে তিনি বড় হন। বর্তমানে সেলিনা একটি হাসপাতালে চাকরি করেন। সঙ্গে থাকেন পালক মা-বাবা। ২২ বছর বয়সী এক ছেলে ও ১৫ বছর বয়সী এক মেয়েও আছে তাঁর। বেশ কিছুদিন আগে সেলিনা ইন্টারনেটের মাধ্যমে জামালপুরের সরিষাবাড়ী খুঁজে বের করেন। দুই সপ্তাহ আগে তিনি জার্মান বন্ধু মার্ক সিয়েরারকে নিয়ে বাংলাদেশে আসেন।

বাংলাদেশে এসে সেলিনার পরিচয় হয় ময়মনসিংহের দেলোয়ার হোসেনের সঙ্গে। দেলোয়ার হোসেনই গত মঙ্গলবার তাঁদের জামালপুরের সরিষাবাড়ী নিয়ে যান। তবে সরিষাবাড়ী গিয়ে গাইতাপাড়া গ্রাম খুঁজে পেলেও মা-বাবার সন্ধান আর পাননি সেলিনা। সেলিনা আরো দুই সপ্তাহ বাংলাদেশে থাকবেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com