এখন কোথায় চাকরি পাব আমরা?

0

শ্রমিকদের কোনো প্রকার পাওনা পরিশোধ না করে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে আশুলিয়ার একটি পোশাক কারখানা। এর প্রতিবাদে ও পাওনাদির দাবিতে বিক্ষোভ করছেন শ্রমিকরা।

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার জামগড়া-তেতুলতলা সড়ক বন্ধ করে বিক্ষোভ করেন ‘ভাটিকান নিট ওয়ার লিমিটেড’ কারখানার প্রায় ৩০০ শ্রমিক।

শ্রমিকরা জানান, ওই কারখানায় প্রায় তিন শতাধিক শ্রমিক কাজ করে আসছিলেন। বৃহস্পতিবার সকালে করোনার মহামারির কারণে কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। এর আগে ২০ এপ্রিল শ্রমিকদের মার্চ মাসের বেতন পরিশোধ করে কারখানা কর্তৃপক্ষ। কারখানা বন্ধ ও খোলার কোনো ধরনের তথ্য না পেয়ে শ্রমিকরা কারখানার প্রডাকশন ম্যানেজার ফয়েজের সঙ্গে যোগাযোগ করেন। তিনিই শ্রমিকদের মৌখিকভাবে কারখানা বন্ধের বিষয়টি নিশ্চিত করেন।

কারখানার শ্রমিক মেখা বলেন, আমরা তিন থেকে চার বছর ধরে কাজ করছি এখানে। হঠাৎ করে কারখানায় আজ নোটিশ টানিয়ে অর্নিদিষ্টকালের জন্য বন্ধ করে দেয়। কারখানা কর্তৃপক্ষ বলছে অন্য কারখানায় চাকরি খুঁজে নিতে। এখন কোথায় চাকরি পাব আমরা? কারখানা বন্ধ কিংবা ছাঁটাই করলে শ্রম আইন অনুযায়ী আমাদের পাওনা চাই।

এ বিষয়ে কারখানার মালিক ফয়সালের সঙ্গে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। বারবার ফোন দিলেও রিসিভ করেননি তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com