সরকার গণস্বাস্থ্যের কিট গ্রহণ না করায় বাসদের নিন্দা

0

সরকারের ঔষধ প্রশাসন ও স্বাস্থ্য অধিদফতর কর্তৃক গণস্বাস্থ্য কেন্দ্রের গবেষকদের উদ্ভাবিত করোনা শনাক্তকরণ কিট গ্রহণ না করায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ। দলটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক খালেকুজ্জামান গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে এ ক্ষোভ প্রকাশ করেন।

বিবৃতিতে তিনি বলেন, করোনা শনাক্তের জন্য যেখানে গণহারে পরীক্ষা প্রয়োজন এবং এজন্য পর্যাপ্ত কিট দরকার সে সময়ে গণস্বাস্থ্য কেন্দ্রের বাংলাদেশের গবেষকদের উদ্ভাবিত কিট গ্রহণে সরকারের টালবাহানা দেশবাসীর কাছে মোটেই গ্রহণযোগ্য বলে বিবেচিত হচ্ছে না। উপরন্তু গণস্বাস্থ্যের এই উদ্ভাবনের দেশবাসী ভূয়সী প্রশংসা করছে।

বিবৃতিতে খালেকুজ্জামান বলেন, গণস্বাস্থ্যের কিট গ্রহণ না করার মাধ্যমে সরকারের শিক্ষা-গবেষণা নিয়ে যে প্রতিক্রিয়াশীল নেতিবাচক দৃষ্টিভঙ্গি এবং পরনর্ভিরশীল মনোভাব তা প্রকাশিত হয়েছে। এ ঘটনা দেশীয় গবেষকদেরকে নিরুৎসাহিত করবে, যা দেশের জন্য মঙ্গলকর নয়।

বিবৃতিতে খালেকুজ্জামান বলেন, আইনের মারপ্যাচে কিট গ্রহণে টালবাহনা না করে যথাযথ পরীক্ষার মাধ্যমে কিটের কার্যকারিতা প্রমাণ করে দেশের বর্তমান চাহিদা পূরণে গণস্বাস্থ্যের কিট গ্রহণ করে গণহারে করোনা শনাক্ত করার ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানাই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com