সরকারের পক্ষ থেকে যে প্যাকেজ ঘোষণা হয় সেখানে শুভঙ্করের ফাঁকি জুড়ে দেওয়া হয়েছে: খসরু

0

সরকারের কোষাগারের টাকা জনগণের দুঃসময়ে ব্যবহার করার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, সরকারের কোষাগারে যে টাকা আছে সেটা বাংলাদেশের জনগণের টাকা। দুঃসময়ে মানুষের জন্য বরাদ্দ বাড়াতে হবে।

বিএনপির এই নেতা অভিযোগ করেন, গণস্বাস্থ্যের ট্রাস্টি চিকিৎসক জাফরুল্লাহ চৌধুরী টেস্টিং কিট দিয়ে সরকারকে সহায়তার জন্য এগিয়ে আসেন। কিন্তু তাঁকে সে কাজটি করতে দেওয়া হচ্ছে না।

সোমবার দুপুরে চট্টগ্রাম বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে উপহার-সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আমীর খসরু এসব কথা বলেন। বিগত আন্দোলন সংগ্রামে গুম, খুন ও নির্যাতনের শিকার নেতা-কর্মীদের মধ্যে উপহার বিতরণ করা হয়।

খসরু বলেন, এখন বাংলাদেশের মানুষের জীবন মরণ সমস্যা। এই কঠিন সময়ে কে কোন দল করে তা দেখে যদি দেশ চালানো হয় এর থেকে দুঃখজনক আর কিছু হতে পারে না। আমরা টাস্কফোর্স গঠনের মাধ্যমে সবাইকে নিয়ে জাতীয় ঐক্যমত গঠনের জন্য বারবার বলে আসছি। কিন্তু সরকার কেন শুনছে না সেটা তাদের ব্যাপার। আমরা সবাইকে নিয়ে এক্যবদ্ধভাবে পরিস্থিতি মোকাবিলা করতে চাই।

আমীর খসরু বলেছেন, দেশের স্বাস্থ্যব্যবস্থা কঠিন সময় অতিক্রম করছে। করোনাভাইরাসের কারণে যেখানে দিনে ১৫ হাজারের বেশি শনাক্তের পরীক্ষা হওয়ার কথা সেখানে হচ্ছে মাত্র ৩ হাজার। গণস্বাস্থ্যের ট্রাস্টি চিকিৎসক জাফরুল্লাহ চৌধুরী টেস্টিং কিট দিয়ে সরকারকে সহায়তার জন্য এগিয়ে আসেন। কিন্তু তাঁকে সে কাজটি করতে দেওয়া হচ্ছে না। সরকার চিকিৎসকদের পর্যাপ্ত পিপিই দিতে পারেনি।

খসরু বলেন, ডাক্টারের সংগঠন–ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের পক্ষ থেকে বিভিন্ন হাসপাতালে পিপিই দিয়ে সহায়তা করে যাচ্ছি। বিএনপির পক্ষ থেকে সাধারণ মানুষের সহায়তার জন্য ৮৭ হাজার কোটি টাকার একটা অর্থনৈতিক প্যাকেজ দিয়েছিলাম। কিন্তু সরকারের পক্ষ থেকে যে প্যাকেজ ঘোষণা হয় সেখানে ব্যাংক ঋণের মাধ্যমে শুভঙ্করের ফাঁকি জুড়ে দেওয়া হয়েছে। এই ঋণ সাধারণ মানুষের কোনো উপকার হবে না। যারা সরকারের অংশ হিসেবে কাজ করছে তারাই এই ঋণ পাবে।

খসরু আরও বলেন,করোনাভাইরাসের এই দুর্যোগে জাতি এক কঠিন সময় অতিক্রম করছে। দিনমজুর, নিম্ন মধ্যবিত্ত ও সর্বস্তরের মানুষ এখন খুব কষ্টের মধ্য দিয়ে দিন পার করছেন। মানুষের এই দুর্যোগ মুহূর্তে বিএনপি জনগণের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছে। বিএনপি জনগণের দল হিসেবে জনগণের দুঃখের দিনে সর্বস্তরের নেতা-কর্মীরা মাঠে নেমে পড়েছে। যারা খেতে পারছে না তাদের সহায়তা করতে বিএনপি এগিয়ে এসেছে। বিএনপি জনগণের আস্থা নিয়ে রাজনীতি করে বিধায় তারা মানুষের এই দুর্যোগে ঘরে বসে থাকতে পারেনি। আমরা আমাদের সাধ্যমত এটা চালিয়ে যাব।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমানের সঞ্চালনায় উপহার-সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম, জ্যেষ্ঠ সহসভাপতি আবু সুফিয়ান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com