জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং মহাসচিব এর শোক

0

একুশে পদকপ্রাপ্ত জাতীয় অধ্যাপক, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ও মৃত্যু পর্যন্ত ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী আজ ভোরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দূঃখ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক শোকবাণীতে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “দেশের বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রকৌশলী অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে তাঁর পরিবার-পরিজনদের ন্যায় আমিও গভীরভাবে শোকাহত হয়েছি। বাংলাদেশে গত কয়েক দশকে যেসব বড় বড় ভৌত অবকাঠামো হয়েছে তার প্রায় সবগুলোতেই কোন না কোনভাবে যুক্ত ছিলেন দেশের এই স্বনামধন্য প্রকৌশলী। তাঁর মৃত্যুতে দেশ একজন বরেণ্য প্রকৌশলী ও গুণীজনকে হারালো, এ শূন্যস্থান সহজে পূরণ হবার নয়।

আমি বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, গুনগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সহমর্মিতা ও সমবেদনা জানাচ্ছি।”

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অপর এক শোকবাণীতে একুশে পদকপ্রাপ্ত জাতীয় অধ্যাপক, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, ব্র্যাক বিশ^বিদ্যালয়ের প্রথম উপাচার্য, বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ের সাবেক অধ্যাপক ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীকে দেশের একজন প্রতিভাবান প্রকোশলী হিসেবে আখ্যায়িত করে বলেন, কেবলমাত্র ভৌত অবকাঠামো তৈরীর ক্ষেত্রেই পারদর্শী নয় বরং শিক্ষকতা থেকে শুরু করে পুরকৌশলের এই শিক্ষক নব্বইয়ের দশকে বাংলাদেশ শিল্প ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যানের দায়িত্ব পালনসহ নানান ক্ষেত্রে তাঁর ওপর অর্পিত গুরুদায়িত্ব পালনে অত্যন্ত নিষ্ঠা ও দক্ষতার স্বাক্ষর রেখে গেছেন। তাঁর মৃত্যুতে দেশ একজন গর্বিত সন্তানকে হারালো যার অভাব সহজে পূরণ হবার নয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোকবার্তায় মরহুম জামিলুর রেজা চৌধুরীর রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকাহত পরিবারবর্গ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com