বিএনপিপন্থী সংস্কৃতিকর্মীদের আশারপ্রদীপ আবুল হাশেম রানা আর নেই

0

জিয়া সাংস্কৃতিক সংগঠনের (জিসাস) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও জাসাসের কেন্দ্রীয় সহ-সভাপতি আবুল হাশেম রানা আর নেই।

শুক্রবার কুমিল্লার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৪৯ বছর। তিনি স্ত্রী ও এক পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আবুল হাশেম রানার ভাগ্নে গীতিকবি, সুরকার ও কণ্ঠশিল্পী হাবিব মোস্তফা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন,  তার মামা গত সোমবার (২০ এপ্রিল) ব্রেন স্ট্রোক করে কুমিল্লার স্থানীয় একটি হাসপাতালে ভর্তি ছিলেন। আজ (শুক্রবার) দুপুর ১২টায় মৃত্যু্বরণ করেন ।

এদিকে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল করিব খান সদ্য প্রয়াত রানার স্ত্রী নাহিদ গুলবাগের বরাত দিয়ে জানান, গতকাল রাতে রানার বেশ মাথা ব্যথা হচ্ছিল। আজ বেলা ১২টার দিকে কুমিল্লা সেনানিবাস সংলগ্ন জাফরাবাদ এলাকায় তার পৈতৃক নিবাসে মারা যান তিনি।

আবুল হাশেম রানার মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

১৯৯২ সালে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ১৯ দফা কার্যক্রম সাংস্কৃতিক কর্মীদের মধ্যে ছড়িয়ে দিতে জিয়া সাংস্কৃতিক সংগঠন (জিসাস) প্রতিষ্ঠা করেন আবুল হাশেম রানা। জাতীয়তাবাদী ঘরানার সাংস্কৃতিক সংগঠক হিসেবে তিনি  জনপ্রিয় ছিলেন । নিরলস পরিশ্রম এবং সাংগঠনিক দক্ষতা দিয়ে তিনি জিসাস’কে গোটা বাংলাদেশে পরিচিত করান ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com