চীনের প্রেসিডেন্ট শি জিন পিংকে বিএনপির কৃতজ্ঞতা

0

চায়না কমিউনিস্ট পার্টি (সিপিসি) কর্তৃক বিএনপিকে ১০ হাজার পিস মাস্ক অনুদান হিসেবে দেয়ায় চীনের প্রেসিডেন্ট শি জিন পিং ও সিপিসির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে বিএনপি।

দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বুধবার এক বিবৃতিতে বলা হয়- বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রমণের প্রতিরোধে বিএনপির কর্ম তৎপরতার প্রতি সংহতি প্রকাশ করে চায়না কমিউনিস্ট পাটি (সিপিসি) ঢাকার চীনা দূতাবাসের মাধ্যমে বিপুল পরিমাণ মাস্ক এর একটি অনুদান-চালান বিএনপি প্রতিনিধি দলের হাতে হস্তান্তর করেছে। ঢাকার বারিধারায় চায়না দূতাবাস থেকে সিপিসির অনুদানের এই বার্তা প্রথমে বিএনপিকে জানানো হলে অনুদানের (মাস্কের) চালান গ্রহণ করার জন্য চায়না দূতাবাসে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির তিন সদস্যের একটি প্রতিনিধি দলকে পাঠানো হয়। প্রতিনিধি দলের ছিলেন বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল এবং তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু। বুধবার সকাল ১১ টার দিকে চায়না দূতাবাসের পক্ষ থেকে যথাক্রমে মিঃ ফেং ঝিয়া ও মিঃ ঝেং ওই অনুদান সামগ্রী তাদের কাছে হস্তান্তর করেন। বাংলাদেশের জনগণ ও জাতীয়তাবাদী দল বিএনপির প্রতি চায়না কমিউনিষ্ট পার্টির এই সংহতি ও সহমর্মিতার জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চীনের প্রেসিডেন্ট  জিন পিং ও সিপিসির প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন।

এছাড়া চীনা রাষ্ট্রদূতসহ ঢাকাস্থ দূতাবাসের কর্মকর্তাদেরও এ উপলক্ষে দলের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয় বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com