কিমের অবস্থান নিয়ে নীরব উ. কোরীয় গণমাধ্যম, বাড়ছে জল্পনা

0

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের স্বাস্থ্য আন্তর্জাতিক পরিমণ্ডলে তীব্র জল্পনা দেখা দিয়েছে। মঙ্গলবার মার্কিন গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যমে বলা হয়, একটি কার্ডিওভাস্কুলার অপারেশনের পর তার স্বাস্থ্যের মারাত্মক অবনতি হয়েছে। কিন্তু আজ মঙ্গলবার উত্তর কোরীয় গণমাধ্যমে ওই জল্পনার ছাপ দেখা যায়নি। গণমাধ্যমগুলোয় কিমের অবস্থান বা স্বাস্থ্য নিয়ে কোনো উল্লেখই করা হয়নি। স্বাভাবিক সময়ের মতো অর্থনীতি, কিমের নানা অর্জন ও অন্যান্য বিষয় প্রকাশ পেয়েছে সংবাদমাধ্যমগুলোয়। কিন্তু তার স্বাস্থ্য বা অবস্থান নিয়ে প্রকাশ পায়নি কিছুই।

বার্তা সংস্থা রয়টার্স অনুসারে, কিমের অসুস্থতা নিয়ে মার্কিন গোয়েন্দা সংস্থাগুলোর দাবি নিয়ে সংশয় প্রকাশ করেছেন দক্ষিণ কোরীয় ও চীনা কর্মকর্তারা। এমনকী খোদ মার্কিন গোয়েন্দা সংস্থার অনেকেও ব্যাপারটি নিয়ে সংশয় প্রকাশ করেছেন। তবে হোয়াইট হাউজ জানিয়েছে, তারা পুরো ব্যাপারটি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।

কিমের অসুস্থতার খবর নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বলেছেন, গোয়েন্দা তথ্যগুলো যাচাই করা হয়নি।

সেগুলো খুব একটা বিশ্বাস করছে না তিনি। ট্রাম্প বলেন, দেখা যাক, সে কী করে। আমরা জানি না যে, রিপোর্টগুলো সত্য কিনা!

কিমের অসুস্থতা নিয়ে জল্পনার শুরু হয় গত সপ্তাহে। ১৫ই এপ্রিল তার দাদা ও উত্তর কোরিয়ার শ্বাশ্বত রাষ্ট্রপতি কিম ইল সাংয়ের জন্মবার্ষিকীতে আয়োজিত অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন কিম। দক্ষিণ কোরীয় পত্রিকা দৈনিক এনকে গত সোমবার এক প্রতিবেদনে জানায়, ১২ই এপ্রিল একটি কার্ডিওভাস্কুলার অপারেশন হয় তার। এরপর থেকেই তাকে প্রকাশ্যে দেখা যায়নি। বুধবার দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রপতি ভবন ব্লু হাউজের এক মুখপাত্র নিশ্চিত করেন যে, তারাও কিমের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে ব্যর্থ হয়েছে। তিনি কোনো অপারেশনের মধ্য দিয়ে গেছেন কিনা তাও জানা যায়নি। তবে উত্তর কোরিয়ায় কোনো অস্বাভাবিক পরিস্থিতি তাদের নজরে আসেনি।Source মানবজমিন

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com