স্বাস্থ্যবিধি মেনে দ্বিপক্ষীয় বাণিজ্য চালিয়ে যেতে হবে: এরদোগানকে রুহানি

0

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি দ্বিপক্ষীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক অঙ্গনে তুরস্কের সঙ্গে তার দেশের সহযোগিতা শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে ইরান ও তুরস্কের মধ্যে বাণিজ্যিক বিনিময় অব্যাহত রাখতে হবে।

রুহানি বুধবার তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের সঙ্গে এক টেলিফোনালাপে এ আহ্বান জানান। করোনাভাইরাস বিশ্বের প্রায় সব দেশের জন্য বড় ধরনের সংকট সৃষ্টি করেছে জানিয়ে রুহানি বলেন, ইরান ও তুরস্ক অতীতে একথা প্রমাণ করেছে যে, তারা সমস্যা ও দুঃখের দিনগুলোতে পরস্পরের পাশে দাঁড়ায়।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনাভাইরাসে আক্রান্তের দিক থেকে তুরস্ক ইরানকে ছাড়িয়ে গেছে যদিও মোট মৃতের সংখ্যা এখনো ইরানে বেশি।

টেলিফোনালাপে ইরান করোনাভাইরাস নিয়ন্ত্রণে ব্যাপক সাফল্য দেখিয়েছে জানিয়ে প্রেসিডেন্ট রুহানি বলেন, তেহরান ও আঙ্কারা করোনা মোকাবিলায় পরস্পরের অভিজ্ঞতা কাজে লাগাতে পারে।  

টেলিফোনালাপে ইরানের ওপর আমেরিকার একতরফা নিষেধাজ্ঞার নিন্দা জানিয়ে তুরস্কের প্রেসিডেন্ট বলেন, তেহরান ও আঙ্কারা পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে করোনাভাইরাসের চলমান কঠিন পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবে। রজব তাইয়্যেব এরদোগানও স্বাস্থ্যবিধি মেনে প্রতিবেশী দুই দেশের মধ্যে বাণিজ্যিক লেনদেন অব্যাহত রাখার ওপর গুরুত্ব আরোপ করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com