বিতরণের চাল বাড়িতে রেখে দেয়ায় ইউপি সদস্য আটক

0

শেরপুরের ঝিনাইগাতীতে ত্রাণের ২৫ কেজি জিআর চাল ও পাঁচ কেজি চালের ৩০টি খালি বস্তা জব্দ করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে উপজেলার মালিঝিকান্দা এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনার অভিযোগে মালিঝিকান্দা ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য মিনারা বেগমকে আটক করেছে পুলিশ। তিনি উপজেলার বাতিয়াগাঁও গ্রামের গোলাম মোস্তফার স্ত্রী।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, রোববার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে মালিঝিকান্দা ইউনিয়ন পরিষদের অনুকূলে আড়াই মেট্রিক টন জিআর চাল বরাদ্দ দেয়া হয়। বরাদ্দকৃত চাল থেকে মালিঝিকান্দা ইউপির চেয়ারম্যান নুরুল ইসলাম সংরক্ষিত ইউপি সদস্য মিনারা বেগমকে দুস্থদের মধ্যে বিতরণের জন্য ১৬৫ কেজি চাল প্রদান করেন। কিন্তু এসব চাল বিতরণ না করে তিনি আত্মসাতের উদ্দেশে তার বাতিয়াগাঁও গ্রামের বাড়িতে রেখে দেন।

বিষয়টি জানতে পেরে মঙ্গলবার দুপুরে স্থানীয় দুস্থ মানুষ মিনারা বেগমের বাড়িতে গিয়ে বিক্ষোভ করেন ও চাল প্রদানের দাবি জানান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এমন সংবাদের ভিত্তিতে তার বাড়িতে গিয়ে ২৫ কেজি জিআর চাল ও পাঁচ কেজি চালের ৩০টি খালি জব্দ করা হয়।

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ওই ইউপি সদস্যের বিরুদ্ধে দুদক আইনে মামলা দায়েরের পর তাকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে অভিযোগ অস্বীকার করে মিনারা বেগম বলেন, তিনি কিছু চাল বিতরণ করেছেন। আর অবশিষ্ট চাল তালিকা তৈরি করে বিতরণের জন্য রেখেছিলেন। প্রতিপক্ষের লোকজন তাকে সামাজিকভাবে হেয় ও তার সুনাম ক্ষুণ্ন করার জন্য মিথ্যা অভিযোগ করেছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com