মাদক বিক্রির প্রতিবাদ করায় মারপিটের শিকার সাংবাদিক

0

করোনার চলমান সময়ে এলাকায় জমজমাট মাদক বিক্রির প্রতিবাদ করায় লালমনিরহাটের সাংবাদিক হেলাল হোসেন কবির সম্প্রতি মারপিটের শিকার হয়েছেন। হেলাল হোসেন কবির লালমনিরহাট থেকে প্রকাশিত স্থানীয় সাপ্তাহিক আলোর মনির নির্বাহী সম্পাদক ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত আছেন। 

রবিবার (১৯ এপ্রিল) রাত সাড়ে ১০ টায় লালমনিরহাট সদর থানায় এ ঘটনায় সাংবাদিক হেলাল হোসেন কবির একটি মামলা দায়ের করেন। এ মামলায় শহরের নামাটারী গ্রামের মৃত: আকবর আলীর ছেলে রফিকুল ইসলাম (৪৮), শহরের নিউকলোনীর মৃত: খালেক মৃধার ছেলে হানিফ মৃধা (৫০) সহ ৫জনের নাম পরিচয় উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৮/১০জনকে আসামি করা হয়।

পুলিশ ও মামলার এজাহার এবং এলাকাবাসীর সূত্রে জানা যায়, গত ৩ এপ্রিল সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের মকড়া ঢটগাছ গ্রামের ঠাকুরের মাল্লি বাজারের পশ্চিম পার্শ্বের ফাঁকা জায়গায় প্লাস্টিকের জারিকেনে করে বাংলা মদ বিক্রি কালে শতাধিক গ্রামবাসী মাদক বিক্রেতাদের ধাওয়া করে। এসময় মাদক ব্যবসায়ী রফিকুল ইসলাম ও হানিফ মৃধাসহ অন্যান্যরা পালিয়ে যায়। 

পরবর্তীতে গত ১১ এপ্রিল দুপুরে শহরের গোশালা বাজারে খরচ করার সময় সাংবাদিক হেলাল হোসেন কবিরকে দেখতে পেয়ে হানিফ মৃধা সহ অন্যান্যরা অতর্কিত ভাবে চর-থাপ্পড় ও কিল-ঘুষি মারতে মারতে পাশের সোনালী অতিত ক্লাব ঘরে নিয়ে আটকিয়ে রাখে। ক্লাবে তাকে আবারও মারপিট করে ৩০০টাকার নন জুডিসিয়াল সাদা স্ট্যাম্পে স্বাক্ষর দিতে বাধ্য করা হয়। এসময় হেলাল হোসেন কবিরের চিৎকারের পথচারীরা এসে তাকে উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা করায়।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম বলেন, এ ঘটনায় একটি মামলা হয়েছে, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com