চাল আত্মসাতের অভিযোগে আ.লীগ নেতা ও স্ত্রীর বিরুদ্ধে মামলা

0

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় নিম্ন আয়ের মানুষের জন্য বরাদ্দ ১০ টাকা কেজির চাল আত্মসাতের অভিযোগে চট্টগ্রামের সন্দ্বীপের সারিকাইত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আশ্রাফ উল্যাহ আসিফ ও তার স্ত্রী রাজিয়া সুলতানার বিরুদ্ধে মামলা হয়েছে।

রোববার (১৯ এপ্রিল) উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রবীন্দ্র লাল চাকমা বাদী হয়ে সন্দ্বীপ থানায় বিশেষ ক্ষমতা আইনে তাদের বিরুদ্ধে মামলা করেন।

খাদ্য নিয়ন্ত্রক রবীন্দ্র লাল চাকমা বলেন, প্রাথমিক তদন্তে এ ঘটনা প্রমাণিত হওয়ায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। প্রায় ৩ বছর আগে আসিফ মেম্বার তার স্ত্রী রাজিয়া সুলতানার নামে চালের ডিলারশিপ নেন। কিন্তু পরিচালনা করেছেন তিনি নিজে।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের প্রকোপে নিম্ন আয়ের মানুষের অধিক পরিমাণে ১০ টাকা কেজি দরে খোলাবাজারে চাল বিক্রি (ওএমএস) কর্মসূচির চাল বরাদ্দ দেয় সরকার। এ সময় আসিফ মেম্বার সরকারিভাবে
পাঠানো ৩০ কেজি ওজনের চালের বস্তা থেকে ৬ কেজি করে চাল সরিয়ে নেন। ৩০ কেজি চালের জন্য ৩০০ টাকা করে নিয়ে ২৪ কেজি করে সরবরাহ করেন তিনি। ডিলারশিপ স্ত্রীর নামে হওয়ায় তার বিরুদ্ধেও মামলা দায়ের হয়।

নাম প্রকাশ না করা শর্তে সারিকাইত ইউনিয়নের একজন সমাজকর্মী বলেন, আসিফ মেম্বার সব সসময় গরিবের চাল এভাবে আত্মসাৎ করতেন। তার ভয়ে কেউ মুখ খুলতো না। এ ধরনের চোরদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শরিফুল আলম বলেন, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ওএমএসের আওতায় নিম্ন আয়ের মানুষের জন্য সরবরাহ করা ১৩২ কেজি চাল আসিফ মেম্বারের ঘর থেকে উদ্ধার করা হয়েছে। তার স্ত্রী রাজিয়া সুলতানা ওই এলাকার চালের ডিলার। প্রাথমিক তদন্তে এসব চাল পরিমাণে কম দিয়ে আত্মসাৎ করা হয়েছে বলে উঠেছে। এ ঘটনায় মামলা করা হয়েছে। তাদের গ্রেফতারে অভিযান চালানো হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com