অপহরণের ১৩ মাস পর জেল থেকে আওয়াজ তুললেন সৌদি প্রিন্সেস বাসমাহ

0

প্রিন্সেস বাসমাহ বিনতে সৌদ বিন আব্দুল আজিজ, বর্তমান সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমান এর চাচাতো। গত বছর মোহাম্মাদ বিন সালমান তাকে অপহরণ করেছেন বলে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে খবর আসে।

এরপর থেকে এক বছরেরও বেশি সময় ধরে নিখোঁজ ছিলেন বাসমাহ। বৃহস্পতিবার এক টুইট বার্তায় মোহাম্মদ বিন সালমানের কাছে তার সাজা মওকুফের জন্য অনুরোধ করে একটি টুইট করেন বাসমাহ।  আর্জি জানান বন্দিত্ব থেকে মুক্তিরও।জানা গেছে, গেল বছর সৌদি আরব থেকে পালিয়ে চিকিৎসা প্রয়োজনে সুইজারল্যান্ড যাওয়ার সময় তাকে অপহরণ করা হয় বাসমাহকে। এরপর পাসপোর্ট জালের দায়ে তাকে কারাগারে পাঠানো হয়। কারাগারে তার ফোন ব্যবহার করার কোনও অনুমতি না থাকায় তার পক্ষ থেকে টুইটারে লেখা হয়, বর্তমানে আমাকে বিনা অপরাধে কারাগারে রাখা হয়েছে। আমার শরীরের অবস্থা ভালো না, যা আমাকে দিন দিন মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আমার চিকিৎসা জরুরি।

এবিসি পত্রিকার বরাত দিয়ে ‘মিডল ইস্ট মিরর’ এ খবর দিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, রাজপরিবারের সমালোচক হিসেবে পরিচিত নারীবাদী আন্দোলনকারী বাসমাহকে গত বছরের ফেব্রুয়ারি মাসে অপহরণ করার পর থেকে তিনি সৌদি আরবের আল-হায়ার কারাগারে বন্দি রয়েছেন। গত বছরের ফেব্রুয়ারি থেকে বাসমাহকে আল-হায়ার কারাগারের ১০৮ নম্বর সেলে আটক রাখা হয়েছে। পরিবারের সদস্যরা সপ্তাহে একবার তার সঙ্গে দেখা করতে পারেন। তবে তাকে কবে মুক্তি দেয়া হতে পারে পরিবারের সদস্যরা তা জানেন না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com