আমেরিকা মানবতাবিরোধী অপরাধ করেছে: ইরান

0

মার্কিন সরকার বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডাব্লিউএইচও’কে আর্থিক সাহায্য বন্ধ করে দিয়ে দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দেয়ার পাশাপাশি মানবতাবিরোধী অপরাধ করেছে বলে মন্তব্য করেছে ইরান।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার ঘোষণা করেন, বিশ্বের অন্য অনেক দেশের মতো তার দেশ ডাব্লিউএইচও’কে যে নিয়মিত আর্থিক সাহায্য দিত বা বন্ধ করে দেয়ার নির্দেশ দিয়েছেন তিনি। ডাব্লিউএইচও’সহ বিশ্বের বহু দেশ ও আন্তর্জাতিক সংস্থা ট্রাম্পের এ নির্দেশের তীব্র নিন্দা জানিয়েছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি ট্রাম্পের ওই সিদ্ধান্তের কঠোর নিন্দা জানিয়ে বলেছেন, বহু মেরুকেন্দ্রীক বিশ্বব্যবস্থা ও আন্তর্জাতিক সংস্থাগুলোকে দুর্বল করে ফেলার লক্ষ্যে এ কাজ করেছে আমেরিকা। তিনি বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার কারণে সারা বিশ্ববাসীর স্বাস্থ্যসেবা ও জীবনের নিরাপত্তা যখন হুমকির মুখে পড়েছে তখন বিশ্ববাসীর স্বাস্থ্যসেবার তদারকিকারী একমাত্র আন্তর্জাতিক সংস্থার প্রতি এমন নির্দয় আচরণ কোনো সভ্য দেশের কাজ হতে পারে না।

ট্রাম্প এমন সময় এ সিদ্ধান্ত নিয়েছেন যখন বিশ্বের ২০ লাখেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন যাদের মধ্যে শুধু আমেরিকার নাগরিকই রয়েছে প্রায় সাড়ে ছয় লাখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com