মালয়শিয়ায় নিয়ন্ত্রণ আদেশ অমান্যকারীদের সরাসরি রিমান্ডে নেবে পুলিশ

0

মালয়েশিয়ায় বুধবার থেকে করোনাভাইরাস প্রতিরোধে দেশজুড়ে চলমান নিয়ন্ত্রণ আদেশ অমান্যকারীদের কোনও সতর্কতা নোটিশ নয়, রিমান্ডে নেওয়ার পর সোজা আদালতে সোপর্দ করবে পুলিশ। মঙ্গলবার (১৪ এপ্রিল) এমনই ঘোষণা দিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব।

মালয় মেইলের প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার পুত্রজায়া থেকে সরাসরি সম্প্রচারিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী ইসমাইল বলেন, আজই নতুন এই সিদ্ধান্ত নিয়েছে সরকার। অনেকে লকডাউন নিয়ন্ত্রণ আদেশ অমান্য করছেন দেখে এমন পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে সরকার।তিনি বলেন, ‌‘আমরা দেখছি, লোকজন এমন আচরণ করছে যেন তারা আইনের তোয়াক্কাই কিংবা ভয় করছে না। তাদের ভয় পাওয়ার জন্য ১ হাজার রিঙ্গিত (মালয়েশিয়ান) খুব বেশি মনে হচ্ছে না। তারা প্রতিনিয়ত চলাচলের নির্দেশনা (এমসিও) লঙ্ঘন করছেন।’

প্রতিরক্ষামন্ত্রী আরও বলেন, ‘তাই এরকম পরিস্থিতি বিবেচনা করে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি যে, পুলিশ আগামীকাল থেকে তাদেরকে আর সতর্ক করবে না। যারা এই নিষেধাজ্ঞা অমান্য করবে তাদেরকে আগামীকাল থেকে রিমান্ডে নিয়ে আদালতে সোপর্দ করবে পুলিশ।

ইসমাইল সাবরি ইয়াকুব আরও জানান, ‘এরপর আদলাত তাদের বিষয়ে সিদ্ধান্ত নেবে। কারণ ৩৪২ নম্বর আইনের ২৪ অনুচ্ছেদ অনুযায়ী, আদালত তাদের দুই বছরের কারাদণ্ড এবং পরবর্তী অপরাধের জন্য পাঁচ বছরের কারাদণ্ড দিতে পারবে।’

উল্লেখ্য, মালয়েশিয়ায় গত ১৮ মার্চ থেকে শুরু হওয়া লকডাউন আজ ১৪ এপ্রিল শেষ হওয়ার কথা ছিল। কিন্তু করোনার সংক্রমণ বন্ধ না হওয়ায় এর সময়সীমা আরও দুই সপ্তাহ বাড়িয়ে আগামী ২৮ এপ্রিল পর্যন্ত বর্ধিত করেছে দেশটির সরকার।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com