আ.লীগ নেতার শ্যালকের বাড়িতে হতদরিদ্রের চাল

0

বরিশালের হিজলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের শ্যালকের বাড়ি থেকে হতদরিদ্রের ৫৩০ কেজি চাল উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১৪ এপ্রিল) বিকেলে ভ্রাম্যমাণ আদালত উপজেলার হরিণাথপুর গ্রামে অভিযান চালিয়ে ওই চাল উদ্ধার করেন। পরে সরকারি চাল বাড়িতে মজুদ রাখার দায়ে হিজলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এইচএম ফারুকুল ইসলামের শ্যালক মো. ইউনুস সরদারকে (৩২) তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্ত ইউনুস সরদার উপজেলার হরিনাথপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের স্বেচ্ছাসেবক লীগের সভাপতি।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আমীনুল ইসলাম। এসময় ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) এএফএম শামীম।

ইউএনও মো. আমীনুল ইসলাম জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে হরিণাথপুর গ্রামে ইউনুস সরদারের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় তার ঘর থেকে হতদরিদ্রের খাদ্যবান্ধব কর্মসূচির ৫৩০ কেজি চাল ১০টি বড় প্লাস্টিকের বস্তায় পাওয়া যায়। বেআইনিভাবে ওই চাল মজুদ করার দায়ে মো. ইউনুস সরদারকে তিন মাসের কারাদণ্ড অনাদায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি সরকারি ওই চাল কিভাবে, কে তাকে দিয়েছে তা উদঘাটনের জন্য মামলা দায়েরের নির্দেশ দেয়া হয়েছে।

হিজলা থানা পুলিশের ওসি অসিম কুমার সিকদার জানান, সরকারের ১০ টাকা কেজি দরের চাল নিজ বাড়িতে মজুদ রাখায় ইউনুস সরদারকে তিন মাসের কারাদণ্ড অনাদায়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। সাজা ভোগের জন্য তাকে বরিশাল কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com