করোনাভাইরাস: চীনের চেয়ে ৭ গুণেরও বেশি আক্রান্ত ও মৃত্যু আমেরিকায়

0

প্রাণঘাতী করোনাভাইরাসে বিষাক্ত ছোবলে বিপর্যস্ত হয়ে পড়েছে গোটা বিশ্ব। এখন পর্যন্ত বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চল প্রাণঘাতী এই ভাইরাসের আক্রমণের শিকার হয়েছে। এতে বিশ্বব্যাপী ১৯ লাখ ২৪ হাজার ৬ শতাধিক মানুষ। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১৯ হাজার ৬৯২ জনের। প্রতি মুহূর্তেই এই সংখ্যা বাড়ছে।

প্রাণঘাতী এই ভাইরাসের তাণ্ডবে সবচেয়ে বেশি কোণঠাসা হয়ে পড়েছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ৫ লাখ ৮৬ হাজার ৯ শতাধিক মানুষ। এর মধ্যে প্রাণ গেছে অন্তত ২৩ হাজার ৬৪০ জনের।অন্যদিকে উহান শহর থেকে করোনাভাইরাস সারাবিশ্বে ছড়িয়ে গেলেও চীন দেশে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ২৪৯ জন। 

সে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে তিন হাজার ৩৪১ জন। সেই হিসেবে যুক্তরাষ্ট্রে মারা গেছে চীনের তুলনায় ৭ গুণেরও বেশি মানুষ। একইভাবে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার সংখ্যাও চীনের তুলনায় ৭গুণেরও বেশি।

এছাড়া চীনে বর্তমানে আক্রান্ত অবস্থায় আছে মোট ১৭৭০ জন। অন্যদিকে যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন রোগীর সংখ্যা পাঁচ লাখ ২৬ হাজার ৩৫৩ জন। 

চীনে গুরুতর রোগীর সংখ্যা মাত্র ১১৬ জন এবং যুক্তরাষ্ট্রে গুরুতর অবস্থায় আছে ১২ হাজার সা৭১২ জন।

চীনে আক্রান্তদের মধ্যে ৭৭ হাজার ৭৩৮ জনই সুস্থ হয়েছে। তবে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরতে পেরেছে ৩৬ হাজার ৯৪৮ জন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com